COVID 19: দৈনিক কোভিড সংক্রমণ আরও কমল কলকাতা-সহ রাজ্যে, সুস্থতার হার ৯৮ শতাংশ

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ আরও কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৪৫ জন, রাজ্যে  সুস্থতার হার, ৯৮.০০ শতাংশ।  

 

Web Desk - ANB | Published : Feb 5, 2022 2:29 PM IST / Updated: Feb 05 2022, 08:07 PM IST

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ আরও কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট (WB COVID Bulletin) অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৪৫ জন। একদিনে আক্রান্তের সংখ্যা ২০০-র নিচে নেমেছে কলকাতায়। তবে এই মুহূর্তেই শীর্ষে উত্তর ২৪ পরগণা।

সোমবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে অনেকটাই কমেছে।রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ১ হাজার ৩৪৫ জন ।  যার মধ্য়ে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ১৫৯ জন। কলকাতার পাশাপাশি একই হারে দৈনিক সংক্রমণ কমেছে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণায়। যদিও দৈনিক সংক্রমণের ভিত্তিতে উত্তর ২৪ পরগণার পরেই রয়েছে কলকাতা। একদিনে আক্রান্তের সংখ্যা ৩০০ নিচে নেমেছে উত্তর ২৪ পরগণায়। উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত কমে হয়েছে ২২৩ জন। তবে তা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,    হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত অনেকটাই কমে ৪৫ জন এবং হুগলিতে ৪২ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৫৩ জন। তবে উত্তরবঙ্গে  কোচবিহার এবং দার্জিলিংয়েও সংক্রমণ কমেছে। কোচবিহারে ৪৫ জন এবং দার্জিলিংয়ে ৯১ জন গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন, Lata Mangeshkar: 'রঙ্গিলা বাঁশি' থেকে 'নিঝুম সন্ধ্যায়', আজও লতার বাংলা গানে নিজেকে হারায় বাঙালি

স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু সংখ্যাও কমেছে রাজ্যে। গত চব্বিশ ঘন্টায় এবার ১২ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৩১ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন  করে উত্তর ২৪ পরগণায়, ৮ জন করে কলকাতায়, ১ জন বীরভূম-কোচবিহারে-দক্ষিণ দিনাজপুর-পশ্চিম মেদিনীপুর,  ২জন মুর্শিদাবাদে-দক্ষিণ ২৪ পরগণায়, ৩ জন জলপাইগুড়িতে-হুগলিতে, ৫ জন  দার্জিলিংয়ে প্রাণ হারিয়েছেন। তবে হাওড়া,   হুগলি,   ঝাড়গ্রামে,  মালদহ,  বাঁকুড়া, নদিয়া,   পূর্ব বর্ধমান-পূর্ব মেদিনীপুর,  পশ্চিম বর্ধমান, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, পুরুলিয়া, কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৫৬০ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ২৬২ জন। অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৯,২৭৬ জন।    পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৫১জন। তবে রাজ্যে সুস্থতার হার  ৯৮.৩৩ শতাংশে পৌছেও তৃতীয় ঢেউয়ের পরে কমে যায়। এই মুহূর্তে  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার, ৯৮.০০ শতাংশ।  

Share this article
click me!