Covid-19: একদিনে ২০০-র নিচে সংক্রমণ নামল কলকাতায়,কোভিডে মৃত্যু বাড়ল রাজ্যে

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ অনেকটাই কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯১০ জন।  

Web Desk - ANB | Published : Jan 31, 2022 9:20 PM IST

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ অনেকটাই কমেছে। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯১০ জন। একদিনে আক্রান্তের সংখ্যা ২০০-র নিচে নেমেছে কলকাতায়। তবে শীর্ষে উত্তর ২৪ পরগণা।

সোমবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে অনেকটাই কমেছে।রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ১ হাজার ৯১০ জন ।  যার মধ্য়ে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ১৭৯ জন। কলকাতার পাশাপাশি একই হারে দৈনিক সংক্রমণ কমেছে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণায়। যদিও দৈনিক সংক্রমণের ভিত্তিতে উত্তর ২৪ পরগণার পরেই রয়েছে কলকাতা। একদিনে আক্রান্তের সংখ্যা ৩০০ নিচে নেমেছে উত্তর ২৪ পরগণায়। উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত কমে হয়েছে ২৩৩ জন। যা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,    হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত কমে ৬৪ জন এবং হুগলিতে ১৪১ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ১৩১ জন। তবে উত্তরবঙ্গে সর্বোচ্চ সংক্রমণ কোচবিহার এবং দার্জিলিংয়ে। কোচবিহারে ১৪০ জন এবং দার্জিলিংয়ে ১৫০ জন গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন, মঙ্গলবার থেকেই ৭৫ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন-মেট্রো, বড় ঘোষণা রাজ্য সরকারের

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বরের ২৫ তারিখ গোটা রাজ্য়ে সংক্রমণের সংখ্যা ছিল ৫৫২ এবং কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৯৭ জন। ক্রিসমাস, বর্ষশেষের উৎসব পেরিয়ে বর্ষবরণের পর পয়লা জানুয়ারিতে দৈনিক সংক্রমণের সংখ্যা ৪৫১২ জন। এবং কলকাতায় একদিনে তখন আক্রন্তের সংখ্যা ছিল ২,৩৯৮ জন। অর্থাৎ রাজ্যের সংখ্যা গরিষ্ঠ সংক্রমণই হয় কলকাতায়। এদিকে তারপরেই যাবতীয় রেকর্ড ভেঙে তা প্রথমে ১০ হাজার এবং নিউইয়ারের দ্বিতীয় সপ্তাহের মধ্যে ২০ হাজারের গণ্ডী পেরোয়। ১৩ জানুয়ারি স্বাস্থ্যভবনের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ ২৩ হাজারের উপরে। অর্থাৎ সংখ্যাটা পয়লা জানুয়ারীর থেকে প্রায় ৬ গুণের উপরে। তবে এরপরের দিন থেকেই কার্যত কমতে থাকে সংক্রমণ। 

স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু সংখ্যাও বেড়েছে রাজ্যে। গত চব্বিশ ঘন্টায় এবার ১২ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৩৬ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ১৩ জন  করে উত্তর ২৪ পরগণায়, ৫ জন করে কলকাতায়, ৪ জন বীরভূম, ৩ জন নদিয়া, ২ জন করে পূর্ব বর্ধমান-পূর্ব মেদিনীপুর-দক্ষিণ ২৪ পরগণা,  ১ জন করে পশ্চিম বর্ধমান-আলিপুরদুয়ার-উত্তর দিনাজপুর-জলপাইগুড়িতে মৃত্যু হয়েছে। তবে হাওড়া, দার্জিলিং, হুগলি, দক্ষিণ ২৪ পরগণা,  ঝাড়গ্রামে,  মালদহ,  বাঁকুড়া, পুরুলিয়া, কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৫২৪ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ২৩১ জন। অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৫,৭০৯ জন।    পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭২৭জন। তবে রাজ্যে সুস্থতার হার  ৯৮.৩৩ শতাংশে পৌছেও তৃতীয় ঢেউয়ের পরে কমে যায়। এই মুহূর্তে  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার, ৯৭.৬৮শতাংশ।  

Share this article
click me!