Coronavirus: ওমিক্রনের চোখ রাঙানির মাঝে রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৩৪। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সামান্য কমেছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১৬ জন।

Web Desk - ANB | / Updated: Dec 24 2021, 07:00 AM IST

সামান্য কমল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা (Daily Corona Cases)। সপ্তাহের শুরুতে করোনার সংক্রমণ ছিল অনেকটাই কম। সাড়ে ৪০০-র নিচে নেমে গিয়েছিল। কিন্তু, সপ্তাহের মাঝে ফের তা ফের বেড়ে গিয়েছে। বেড়ে তা ৫০০-র অনেকটাই উপরে উঠে গিয়েছে। তবে বুধবারের তুলনায় বৃহস্পতিবার সংক্রমণ সামান্য কমেছে। ওমিক্রনের বাড়বাড়ন্তের মধ্যে তা কিছুটা হলেও স্বস্তির বিষয়। তবে এই পরিস্থিতিতেও উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমিতের সংখ্যা কমার নামই নেই। বৃহস্পতিবারও তা দেড়শোর উপরে রয়েছে। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), ও হাওড়া (Howrah)।

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৩৪। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সামান্য কমেছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৮ হাজার ৯৮০।
 
সংক্রমিতের সংখ্যার সঙ্গে তাল মিলিয়ে কমেছে দৈনিক মৃতের সংখ্যা। যা অনেকটাই স্বস্তির বিষয়। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১৯ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৪৩৩।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন আলিপুরদুয়ার, কালিম্পং, মুর্শিদাবাদ ও ঝাড়গ্রামে। এই চার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। ঠিক তারপরই রয়েছে পুরুলিয়া। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ জন। এছাড়াও উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১০, দার্জিলিংয়ে ১৮, জলপাইগুড়িতে ৫, উত্তর দিনাজপুরে ৩, দক্ষিণ দিনাজপুরে ৩ ও মালদহে ৪।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৮ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ জন। এরপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৬। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মুর্শিদাবাদ ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই দুই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে দার্জিলিংয়ে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!