Coronavirus: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী, উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সর্বাধিক

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬৬৮। গত ২৪ ঘণ্টায় তা আরও খানিকটা কমে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন। 

Web Desk - ANB | Published : Dec 2, 2021 7:12 PM IST

বুধবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের (Daily Corona Cases) গতি অনেকটাই নিম্নমুখী ছিল। বৃহস্পতিবার সেই গতি আরও অনেকটা নিম্নমুখী। তা সাড়ে ৬০০-র আশপাশে রয়েছে। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), হুগলি (Hooghly) ও হাওড়া (Howrah)।

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬৫৭। গত ২৪ ঘণ্টায় তা আরও অনেকটা কমে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৭ হাজার ৪০৮।

আরও পড়ুন- ওমিক্রনের শক্তি থেকে টিকার কার্যকারিতা, করোনার নতুন রূপ সম্বন্ধে জানুন সবকিছু

তবে দৈনিক মৃতের সংখ্যায় তেমন কোনও হেরফের হয়নি। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১২ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬৭ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৬৯০।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার, পুরুলিয়া ও ঝাড়গ্রাম। এই জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা ৩ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১২, দার্জিলিংয়ে ২৬, জলপাইগুড়িতে ১৮, উত্তর দিনাজপুরে ৭, দক্ষিণ দিনাজপুরে ২৮ ও মালদহে ১৪।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২২ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৭। এরপরেই রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৩৯ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই দুই জেলায় আক্রান্ত হয়েছেন ৩ জন করে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে কোচবিহারে ১ জন, হাওড়ায় ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!