Coronavirus: রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ৪১৮, বেড়েছে মৃতের সংখ্যা

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৮৩। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৫০০-র নিচে নেমে গিয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪১৮ জন। 

Web Desk - ANB | Published : Dec 13, 2021 2:30 PM IST

সপ্তাহের প্রথম দিন কমল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases)। তবে মৃতের সংখ্যাও বেড়ে গিয়েছে। এদিকে চোখ রাঙাচ্ছে ওমিক্রন (Omicron)। দেশের মধ্যে ক্রমশ বেড়েই চলেছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। আর সেই আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার সংক্রমণ। সোমবারও কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১০০-র বেশি। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) হুগলি (Hooghly) ও  হাওড়া (Howrah)।

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৮৩। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৫০০-র নিচে নেমে গিয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪১৮ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৩ হাজার ৬০৯।
 
তবে সংক্রমিতের সংখ্যা কমলেও বেড়েছে দৈনিক মৃতের সংখ্যা। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৬ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩৯ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৫১৭।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন আলিপুরদুয়ার, কালিম্পং ও ঝাড়গ্রামে। এই তিন জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১০, দার্জিলিংয়ে ১১, জলপাইগুড়িতে ১০, উত্তর দিনাজপুরে ২, দক্ষিণ দিনাজপুরে ২ ও মালদহে ৬।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৩ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও হুগলি। এই দুই জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ২৫।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়ায় ১ জন, পশ্চিম বর্ধমানে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ ২৪ পরদনার ১ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!