Coronavirus: রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, মৃত্যু ৯ জনের

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৫৬। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ফের বেড়ে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬৫ জন।

Web Desk - ANB | Published : Dec 20, 2021 3:06 AM IST

সপ্তাহান্তে ফের বাড়ল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা (Daily Corona Cases)। সপ্তাহের শুরুতে করোনার সংক্রমণ সাড়ে ৪০০-র নিচে নেমে গিয়েছিল। কিন্তু, তারপর তা ফের বেড়ে যায়। বেড়ে তা সাড়ে ৬০০ ছাড়িয়ে গিয়েছিল। সপ্তাহ শেষে সেই সংক্রমণ কিছুটা ওঠা নামা করছে। তবে ৫০০-র নিচে নামেনি। শনিবারের থেকে রবিবার ফের বাড়ল সংক্রমণ। বেড়ে তা সাড়ে ৫০০-র উপরে উঠে গিয়েছে। এদিকে কলকাতায় চোখ রাঙাচ্ছে করোনার নতুন রূপ ওমিক্রন, আর সেই আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার  সংক্রমণ। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), নদিয়া (Nadia) ও হাওড়া (Howrah)।

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৫৬। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ফের বেড়ে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৪ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৭ হাজার ৭৬।
 
সংক্রমিতের সংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে দৈনিক মৃতের সংখ্যাও। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬৮ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৪৮৯।

আরও পড়ুন- ফের ওমিক্রন আতঙ্ক কলকাতায়, করোনায় আক্রান্ত লন্ডন ফেরত যুবক

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন  আলিপুরদুয়ার ও মুর্শিদাবাদে। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। ঠিক তারপরই রয়েছে কালিম্পং। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ জন। এছাড়াও উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ৮, দার্জিলিংয়ে ১৮, জলপাইগুড়িতে ৭, উত্তর দিনাজপুরে ৭, দক্ষিণ দিনাজপুরে ৬ ও মালদহে ৫।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৭৪ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১০৪ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ জন। এরপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৩। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ২৯।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মুর্শিদাবাদে। ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪টি জেলার বাসিন্দার। তার মধ্যে পূর্ব মেদিনীপুরে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৪ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!