Lockdown In Kolkata: ২ সপ্তাহ বাড়িতেই কাটতে হবে চুল-দাড়ি, খুলবে না সেলুন-স্পা-বিউটি পার্লার

 সোমবার থেকে সেই বিধিনিষেধ লাগু হবে। জারি থাকবে ১৫ জানুয়ারি পর্যন্ত। তার মধ্যে বলা হয়েছে, সোমবার থেকে আগামী দু’সপ্তাহ রাজ্যে বন্ধ থাকবে সমস্ত সেলুন, স্পা ও বিউটি পার্লার। অর্থাৎ, রবিবারই সেলুন ও বিউটি পার্লার শেষ দিনের মতো খোলা ছিল।
 

Web Desk - ANB | Published : Jan 3, 2022 12:14 AM IST / Updated: Jan 03 2022, 07:01 AM IST

রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনার সংক্রমণ (Corona Cases)। বড়দিনের (Christmas) পর থেকেই রাজ্যে করোনার গ্রাফ (Corona Graph) ঊর্ধ্বমুখী রয়েছে। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। আক্রান্ত হচ্ছেন চিকিৎসক (Doctor) ও পুলিশকর্মীরাও (Police)। আগামীদিনে সংক্রমণ আরও বাড়বে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। আর এই পরিস্থিতিতে সংক্রমণের উপর রাশ টানতে রাজ্যে ফের নতুন করে একগুচ্ছ বিধিনিষেধ (Corona Restriction) আরোপ করেছে রাজ্য সরকার (State Government)। সোমবার থেকে সেই বিধিনিষেধ লাগু হবে। জারি থাকবে ১৫ জানুয়ারি পর্যন্ত। তার মধ্যে বলা হয়েছে, সোমবার থেকে আগামী দু’সপ্তাহ রাজ্যে বন্ধ থাকবে সমস্ত সেলুন, স্পা ও বিউটি পার্লার। অর্থাৎ, রবিবারই সেলুন ও বিউটি পার্লার (Spa, Saloon, Beauty parlour) শেষ দিনের মতো খোলা ছিল।

এর আগে করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউ যখন রাজ্যে আছড়ে পড়েছিল তখনও লকডাউনের সময় দীর্ঘদিন বন্ধ ছিল সেলুন, পার্লার। তারপর সংক্রমণ একটু কমার পর করোনাবিধি মেনে খুলেছিল সেলুন। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে ফের যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, তখন রাজ্য সরকার ফের সেলুন, পার্লার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল। বিশেষজ্ঞদে মতে, সেলুন কিংবা বিউটি পার্লারে সংক্রমিত হওয়ার সম্ভাবনা তুলনামূলক ভাবে বেশি। তাই সংক্রমণ যখন ঊর্ধ্বমুখী, তখন সেলুন, পার্লার বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া স্রেফ সময়ের অপেক্ষা ছিল। 

আরও পড়ুন- করোনার হাত থেকে রেহাই পেল না চিত্তরঞ্জন সেবাসদন, চিকিৎসক-স্বাস্থ্যকর্মী সহ আক্রান্ত ৩৬

এই সংক্রমণ ঠেকাতে সোমবার থেকে রাজ্যে জারি হচ্ছে কড়া বিধিনিষেধ। ১৫ জানুয়ারি পর্যন্ত তা কার্যকর থাকবে। রবিবার নবান্ন থেকে রাজ্যের মুখ্যসচিব এই সংক্রান্ত ঘোষণা করেন। এর ফলে আপাতত দু’সপ্তাহ রাজ্য জুড়ে সেলুন, পার্লার বন্ধ থাকবে। তার পর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে নবান্ন। এছাড়াও যে সব বিধিনিষেধ জারি করা হয়েছে, সেগুলি হল... 

আরও পড়ুন- এক সপ্তাহের মধ্যে ৪৩৯ থেকে ৬১৫৩, রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনার দৈনিক সংক্রমণ

Share this article
click me!