বাংলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৪,২৮১, মাস্ক পড়া নিয়ে এবার কড়া আইন নবান্নের, ধরা পড়লেই গ্রেফতার

  • রাজ্য জুড়ে চলছে ধরপাকরাও 
  • মুখে মাস্ক না থাকলেই হতে হবে গ্রেফতার 
  • করোনা রুখতে আবারও তৎপর রাজ্য
  • ইতিমধ্যেই শুরু হয়েছে গ্রেফতার

Jayita Chandra | Published : Apr 25, 2021 5:37 AM IST

রাজ্যের করোনার ছবি ক্রমেই ভয়ঙ্কর পরিস্থিতিতে পৌঁছে যাচ্ছে। এই অবস্থায় এখনও বাকি দুই দফার ভোট। প্রত্যহ ১০, ১২, ১৪ হাজার করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৪,২৮১। এদিকে রাজ্যে করোনার বেডের সংখ্যা প্রতিদিন সেভাবে বাড়ানো সম্ভবপর নয়। ডাক্তারদের কথায়, প্রতিদিন যদি ১৪০০ জনও গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি করার অবস্থায় পৌঁছে যায়, তাহলেও তাঁদের ভর্তি করা যাবে না, কারণ প্রতিদিন এতগুলো অতিরিক্ত বেডের ব্যবস্থা করা যাবে না। 

আরও পড়ুন- অক্সিজেন সরবরাহে বাধা দিচ্ছে কে, কেন্দ্র না রাজ্য, ধরা পড়লেই শাস্তি ফাঁসি

এমনই পরিস্থিতিতে সাধারণের মধ্যে এখনও ধরা পড়ছে চরম অসতর্কতা। ভয়ানক ছবি ধরা পড়াছে সর্বত্র, কারুর মুখে নেই মাস্ক, কেউ আবার তা পকেটে নিয়েই করোনা থেকে বাঁচার চেষ্টা করে চলেছেন। এবার সাধারমের মধ্যে থেকে এই অবহেলার ছবিটাকেই মুছে ফেলতে তৎপর নবান্ন। তাই এবার মুখে মাস্ক না থাকলেই চরম শাস্তি, জানিয়ে দেওয়া হল নবান্নের তরফ থেকে। এরপরই রাজ্যের ছবিটা যায় পাল্টে। স্থানে স্থানে পুলিশের টহল শুরু হয়। নিউমার্কেট চত্বরে পুলিশি তৎপরতায় গ্রেফতার হয় ৪। 

অন্যান্য জায়গাতেও চলছে মাইকিং। রাজ্যের বিভিন্ন স্থানে মাস্ক পরা বর্তমানে বাধ্যতা মুলুক। সেই নিয়মের অবজ্ঞা করলেই মিলবে শাস্তি। বিশেষজ্ঞদের মতামত কেবল মাস্ক পরেই ৫০ শতাংশ করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা কমিয়ে ফেলা যায়। বিভিন্ন এলাকাতে চলছে নতুন গাইডলাইনের প্রচার। মানুষকে সচেতন করার কাজে ব্যস্ত প্রশাসন। 

Share this article
click me!