লকডাউন না মেনে দোকান খোলায় পুলিশের বেধড়ক মার, গ্রেফতার সবজি বিক্রেতা

  • প্রতি সপ্তাহের জনতা হাটে দোকান খুলতে যান ব্যবসায়ী
  • লকডাউনের বিধি না মেনেই দোকান খোলার অপরাধ
  • সবজি ব্যবসায়ীকে বেধড়ক পেটাল পুলিশ
  • পরে গ্রেফতার করা হয় তাকে

debojyoti AN | Published : May 18, 2021 11:03 AM IST

পেটের দায়ে দোকান খুলেছিলেন। তার বদলে জুটল পুলিশের লাঠির বাড়ি। উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়া থানায় জনতা হাটে দেখা গেল এমনই মর্মান্তিক ছবি। লকডাউনের বিধি না মেনেই দোকান খুলেছিলেন এক ব্যবসায়ী। সেই ব্যক্তিকে বেধড়ক পেটাল পুলিশ। পরে তাকে গ্রেফতার করা হয়। 

জানা গেছে, চাকুলিয়া থানা এলাকায় প্রতি মঙ্গলবার জনতা হাট বসে।অন্য মঙ্গলবারের মত আজও সেখানে হাট বসার প্রস্তুতি নেওয়া হয়। করোনা সংক্রমন ঠেকাতে রাজ্য সরকার লকডাউন ঘোষনা করেছে। সকাল ১০ টা পর্যন্ত বাজার খোলার রাখার অনুমতি দেওয়া হয়েছে। যেখানে বেশী জমায়েত এড়াতে বাজার হাট সহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। জনতা হাট চালু হবার খবর পেয়ে চাকুলিয়া থানার পুলিশ সেখানে অভিযানে যায়। 

চাকুলিয়া থানার পুলিশ সেখানে পৌছাতেই ব্যবসায়ীরা দোকানপাট গুটিয়ে ফেলার প্রস্তুতি নিলেও এক সবজী ব্যবসায়ী পুলিশের নির্দেশকে উপেক্ষা করেই দোকান খুলছিলেন। তার মুখে ছিল না মাস্ক। পুলিশের বারন করা সত্বেও দোকান চালুর প্রস্তুতি নেওয়ায় পুলিশ তাকে আটক করে গাড়িতে তোলার চেষ্টা চালায়। তবে তাকে গ্রেফতার করতে গেলে প্রবল বাধা দেয় সে। তখনই পুলিশ তাকে বেধরক মারধোর করে গাড়িতে তোলে বলে জানা গিয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এলো আড়াই লাখের কাছে। মোট আক্রান্ত হয়েছে এদিন ২,৬৩,৫৩৩ জন। তবে কিছুতেই কমছে না মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৪৩২৯ জনের। এখনও পর্যন্ত ভারতে করোনা পরীক্ষা করা হয়েছে ৩১,৮২,৯২,৮৮১ জনের। গত ২৪ ঘণ্টায় ১৮,৬৯,২২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে আড়াই লাখ পজিটিভ। 

গত কয়েকদিন ধরেই করোনা সংক্রমমের সংখ্যা চার লক্ষের গণ্ডি পেরিয়েছিল। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস কেড়েছিল সাধারণ মানুষের রাতে ঘুম। সেই পরিস্থিতিতেই কীভাবে সংক্রমণ ঠেকানো যায় তা নিয়ে রাত-দিন এক করে বিভিন্ন মহলে চলছিল পর্যালোচনা। বেশ কয়েকটি রাজ্য বেছে নিয়েছে লকডাউনের রাস্তা। 

Share this article
click me!