শেষ দফাতেও করোনা গাইডলাইন ভুলে বচসা-বিবাদ, দেশে সর্বাধিক আক্রান্তে রেকর্ড যেদিন, সেদিনই বাংলার ছবিটা উল্টো

  • করোনা পরিস্থিতি ক্রমেই ঘুম কাড়ছে 
  • গোটা দেশে সর্বাধিক সংক্রমণ
  • অষ্টমদফার ভোট চলছে রাজ্যে 
  • এই পরিস্থিতিতে ঠিক কোন পথে রাজ্যের সতর্কতা 

Jayita Chandra | Published : Apr 29, 2021 6:44 AM IST

করোনা পরিস্থিতি ক্রমেই চোখ রাঙাচ্ছে, এই সময় ঠিক কোন দিনে এগিয়ে চলেছে বাংলা! ফেব্রুয়ারী মাসে অনেকেই প্রশ্ন তুলেছিলেন, আদেও কি ভোট হবে, আজ সেই  প্রশ্নের উত্তর সকলের সামনে, ভোট হয়েছে, হয়েছে জোট, পাল্লা দিয়ে বেড়েছে করোনার কোপ। এই দিকে নজর দিকে বেজায় এক শ্রেণীর মানুষের গাফিলতি। মুখে নেই মাস্ক, নেই স্যানিটাইজেশনের কোনও ব্যবস্থা। এমন পরিস্থিতিতে বাংলায় প্রতিটা মুহূর্তে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। 

আরও পড়ুন- গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দেশে ৪ লাখের পথে, সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছাড়াল ৩ মিলিয়ন 

জমায়েত নয়, সংক্রমণ ঠেকাতে হবে, করাতে হবে শান্তিপূর্ণ ভোট, সেই লক্ষ্যেই মোট আট দফায় ভাগ করে দেওয়া হয় ভোটকে। কিন্তু তাতেও কোথাও যেন সতর্কতার কোনও ছবি ধরা পড়ল না ক্যামেরায়। প্রথম দফা থেকেই সকলকে সতর্ক করা হচ্ছে স্বাস্থ্যবিধি নিয়ে, কিন্তু কোথাও গিয়ে যেন সেই স্বাস্থ্যবিধি ভুলে বুথে বুথে ধরা পড়েছে এক ভিন্ন ছবি, যা সকলকেই স্পষ্ট করে দিয়েছিল নির্বাচনের শেষে পাল্টে যাবে রাজ্যের ছবিও। 

আরও পড়ুন- বেলেঘাটা কাণ্ডে রিপোর্ট তলব কমিশনের, কলকাতার একাধিক স্থানে আক্রান্ত BJP প্রার্থী

গোটা দেশের সংক্রমণ বৃহস্পতিবার ৪ লক্ষের পথে। এইদিনই বাংলায় শেষ দফার ভোট। তবে কোথাও সেভাবে নজরে আসছে না সতর্কতা। সকলেই কাছাকাছি, রীতিমত ঘেষাঘেষি করে দাঁড়িয়েছেন ভোট দিতে, একটু ছায়ার জন্য অনেকেই ভিড় জমিয়েছেন একজায়গায়। কোথাও আবার প্রার্থীর পেছনে লাইন, এখনেই শেষ নয়, পাশাপাশি কোথাও কোথাও চোখে পড়ছে রীতিমত জমায়েত, বচসা, ভিড়, হাতাহাতি অশান্তির ছবি। এই খবরের পাশাপাশি পাল্লা দিয়ে প্রকাশ্যে উঠে আসছে করোনা আক্রান্তের সংখ্যা, কিন্তু ভোটের সকালে তা ভুলেই যাচ্ছে প্রার্থী থেকে  ভোটার, নেই বেড, মিলছে না পরিষেবা, অথচ ভোট যুদ্ধে নামতে দ্বিধা বোধ নেই কারুরই, করোনার এই ভয়ানক পরিস্থিতির জন্য জনগণও ঠিক ততটাই দায়ী, যতটা প্রশ্ন উঠছে প্রশাসনকে নিয়ে। 

 

Share this article
click me!