বেলাগাম করোনা মোকাবিলায় আরও কঠোর হল লকডাউন, দেখে নিন বিধিনিষেধ

  • করোনা সংক্রমণ মোকাবিলায় আংশিক লকডাউন 
  • সেই লকডাউনে অতিরিক্ত বিধি জারি করেছে নবান্ন
  • বিয়ে থাকবে পারবে মাত্র ৫০ জন আমন্ত্রিত 
  • বাজারের পাশাপাশি বন্ধ রাখতে হবে ছোট দোকান
     

Asianet News Bangla | Published : May 1, 2021 2:48 PM IST

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগেই আংশিক লকডাউন জারি করা হয়েছে রাজ্যে।  আর শনিবার  সেই লকডাউনের ওপর আরও অতিরিক্ত বিধিনিষেধ জারি করেছে নবান্ন। রাজ্য সরকারে নির্দেশিকায় বলা হয়েছে, বিয়ে বা অন্যান্য যে কোনও অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ একত্রিত হতে পারবেন না। একই সঙ্গে বলা হয়েছে সকালে তিন ঘণ্টা আর বিকেলে দুঘণ্টা বাজার খুলে রাখার যে সিন্ধান্ত নেওয়া হয়েছে সেটি জরুরি পরিষেবা ছাড়া বাকি সব দোকান আউটলেট ও স্টলের ক্ষেত্রে প্রযোজ্য হবে। অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠান যদি খোলা থাকেতাহলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা মালিককে নিশ্চিত করতে হবে যে তারা করোনাভাইরাস সংক্রান্ত নিয়ম বিধি মেনে চলছেন। 

রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমবর্ধমান। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে আংশিক লকডাউনের পথেই হেঁটেছে রাজ্য সরকার। শপিং মল, বিউটিপার্লার, বার, রেস্তোঁরা, জিম, স্পা, সিনেমা হল, স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল বন্ধ রাখতে বলা হয়েছে। তবে অনলাইন পরিষেবা জারি থাকবে বলেও জানান হয়েছে রাজ্যের পক্ষ থেকে। 

আংশিক লডকাউন জারি হলেও এদিন সকাল থেকে রাজ্যবাসীর মধ্যে তেমন কোনওএ সচেতনতা দেখা যায়নি। বাজারগুলিতে ছিল রীতিমত ভিড়। অধিকাংশ ক্রেতা বিক্রেতাই ছিলেন মাস্ক ছাড়া। যদিও অনেকেই দাবি করেছিলেন তাঁরা জানেন না যে রাজ্যে আংশিক লকডাউন চলছে। 

Share this article
click me!