Covid-19 in West Bengal: উদ্বেগে রেখেছে রাজ্যের ৬ জেলা, কমল রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা

সাড়ে তিন হাজারের নিচে নেমে এল বাংলার দৈনিক নতুন করোনা সংক্রমণের সংখ্যা। তবে উদ্বেগে রেখেছে দৈনিক সংক্রমণের হার। 
 

Web Desk - ANB | Published : Jan 31, 2022 2:20 AM IST

রবিবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্য়া কমে সাড়ে তিন হাজারের নীচে নেমে এলেও, নতুন সংক্রমণের সংখ্যা বাড়ল কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে। তবে সংক্রমণ নিম্নমুখী উত্তর ২৪ পরগনায়। রবিবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতর বুলেটিন বলছে, রাজ্যে দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা ৩,৪২৭ জন। শুধু কলকাতাতেই আক্রান্ত ৫২১ জন। উত্তর ২৪ পরগনায় ৩৭৩, হুগলিতে ২০০ ছুঁই ছুঁই। 

রবিবার, ২৪ ঘণ্টায়, রাজ্যে কোভিড জনিত কারণে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এর মধ্যে কলকাতাতেই প্রাণহানি হয়েছে সর্বোচ্চ, ৮ জনের। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৬ জন, হাওড়ায় ৫ জন এবং হুগলিতে ৪ জন কোভিডের কারণে প্রয়াত হয়েছেন। একই সময়কালে, রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ৯,৭৫০ জন।

তবে, রাজ্যে বেড়েছে দৈনিক সংক্রমণের হার। অর্থাৎ, প্রতি ১০০ টি করোনা পরীক্ষায় কতজন ইতিবাচক সনাক্ত হচ্ছেন, সেই সংখ্যাটা। মহামারির গতিপ্রকৃতি বলে দেয় এই সংখ্যাই। রাজ্যের দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ৬ শতাংশ। আর শহর কলকাতায়, আট শতাংশ। রাজ্য স্বাস্থ্য বিভাগকে উদ্বেগে রেখেছে ৬টি জেলা - বাঁকুড়া, বীরভূম, দার্জিলিং, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম এবং কালিম্পং। এই জেলাগুলিতে দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশেরও বেশি।


 

Share this article
click me!