Flights Suspended: ব্রিটেন-কলকাতা সরাসরি সব বিমান বাতিলের সিদ্ধান্ত রাজ্যের

তেসরা জানুয়ারি থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানানো হয়েছে। অনির্দিষ্ট কালের জন্য এই রুটে বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

Parna Sengupta | Published : Dec 30, 2021 12:40 PM IST

বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা (Omicron scare)। চোখ রাঙাচ্ছে করোনা। করোনার তৃতীয় ঢেউয়ের (Corona 3rd Wave) আশঙ্কায় বড় পদক্ষেপ পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal government )। ব্রিটেন থেকে কলকাতায় আসা সবকটি সরাসরি বিমান (UK-Kolkata direct flights) বাতিল করল রাজ্য সরকার। বৃহস্পতিবার এই সিদ্ধান্ত জানানো হয়েছে। তেসরা জানুয়ারি থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানানো হয়েছে। অনির্দিষ্ট কালের জন্য এই রুটে বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। 

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণের উদ্বেগজনক বৃদ্ধির মধ্যে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তেসরা জানুয়ারী, ২০২২ থেকে, ঝুঁকিহীন দেশের তালিকায় থাকা দেশগুলি থেকে রাজ্যে আসা যাত্রীদের বাধ্যতামূলক ভাবে COVID-19 পরীক্ষা করতে হবে। নিজেদের খরচে যাত্রীদের এই পরীক্ষা করতে হবে। বিমানে ওঠার আগে যাত্রীদের করোনা পরীক্ষার জন্য বুকিং করতে হবে। 

এর আগে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে কলকাতায় COVID-19 কেস বাড়ছে কারণ এটি ট্রেন এবং ফ্লাইটে ভ্রমণকারীদের জন্য একটি ট্রানজিট পয়েন্ট। তা রুখতে বিমান পরিষেবা আংশিক বন্ধ করার সিদ্ধান্ত নেন মমতা। তিনি বলেন অধিকাংশ ওমিক্রন সংক্রমণের খবর মিলছে ব্রিটেন থেকে আসা যাত্রীদের মধ্যে। এটা সত্যি যে  আন্তর্জাতিক ফ্লাইটের মাধ্যমে সংক্রমণ ছড়াচ্ছে। কেন্দ্রকে অবশ্যই সেসব দেশ থেকে ফ্লাইটে বিধিনিষেধ আরোপের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে যেখানে ওমিক্রনের প্রকোপ বেশি। 

এদিকে, লাগামছাড়া আক্রান্ত কলকাতায়। রাজ্যে কোভিড সংক্রমণ পার করেছে হাজারের গন্ডী। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ১০৮৯ জন। যেখানে সবার শীর্ষে সংক্রমণ হয়েছে কলকাতায়। এবার একদিনে ৩৮২ থেকে বেড়ে ৫৪০ জন আক্রান্ত হয়েছে মহানগরে। কলকাতায় মোট সংক্রমণের সংখ্যা ৩৩৪,৭২৩ জন। 

এদিকে, বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন করে কলকাতা এবং হাওড়ায়। ২ জন উত্তর ২৪ পরগণায় এবং ১ জন করে হুগলি, নদিয়া, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগণায়। পাশপাশি পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রামে, পূর্ব মেদিনীপুর, দার্জিলিং ,দক্ষিণ দিনাজপুর, হুগলি, মালদহ, জলপাইগুড়ি, বাঁকুড়া, পুরুলিয়া কোভিডে আক্রান্ত মৃত্যু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়। কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৩১১ বেড়ে জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি মোট মৃতের সংখ্যা ৫০১২ জন।

Share this article
click me!