VFX বা টাপোরি ডায়লগ নয়, এবার ঝলক মিলবে মহাকাব্যে বর্ণিত কাহিনির, ছোট পর্দায় ফিরছে আটের দশকের রামায়ণ

ছোট পর্দায় দেখা মিলবে মহাকাব্যে বর্ণিত কাহিনির। দেখা যাবে পৌরাণিক কাহিনি অনুসারে কেমন ছিল শ্রী রামের জীবন। শীঘ্রই ছোট পর্দায় ফিরছে আটের দশকের রামায়ণ।

Sayanita Chakraborty | Published : Jun 28, 2023 2:00 AM IST

110
রামায়ণ

‘আদিপুরুষ’ ছবির বিতর্ক এখনও শেষ হয়নি। প্রতিদিনই নতুন নতুন বিষয় উঠে আসছে। ছবি মুক্তি থেকে দীর্ঘ বিতর্ক যেমন চলছে তেমনই একাধিক আইনী মামলায়ও জড়িয়েছে ছবিটি। এই সকল বিতর্ক যখন তুঙ্গে, তখনই প্রকাশ্যে এল এক বিশেষ খবর।

210
রামায়ণ

রামায়ণের কাহিনির ওপর নির্ভর করে তৈরি হয়েছে আদিপুরুষ। তেমনই এই বিষয় এর আগেও সিরিয়াল তৈরি হয়েছিল। আটের দশকে প্রথমবার দূরদর্শনের সম্প্রচার হয়েছিল রামানন্দ সাগরের রামায়ণ। এক সময় ব্যপক জনপ্রিয়তা পেয়েছিল এই সিরিয়ালটি। এবার ফের ছোট পর্দায় দেখা যাবে রামায়ণ।

310
আদিপুরুষ

ওম রাউত নির্মিত আদিপুরুষ ছবির বিতর্কের মাঝে, বড় ঘোষণা করল রামানন্দ সাগরের রামায়ণ নির্মাতারা। অত্যন্ত জনপ্রিয় হিন্দি সিরিয়াল ফের সম্প্রচার করার সিদ্ধান্ত নিলেন তারা। এবার শিমারু টিভি-তে সিরায়ালে সম্প্রচার করা হবে। টিভির প্রযোজক জানান, আগামী ৩ জুলাই থেকে শুরু হবে সম্প্রচার।

410
রামায়ণ

জনপ্রিয় এই ধারাবাহিকটি পরিচালনা করছিলেন রামানন্দ সাগর। সিরিয়ালে রামের চরিত্রে অভিনয় করেছিলেন অরুণ গোভিল। সীতার চরিত্রে ছিলেন দীপিকা চিখলিয়া এবং লক্ষণের ভূমিকায় দেখা গিয়েছিল সুনীল লাহিড়িকে। আশির দশকের সব থেকে জনপ্রিয় সিরিয়াল ছিল রামায়ণ।

510
রামায়ণ

শিমারু টিভি-তে ফিরছে সেই সিরিয়াল। টিভির তরফে ধারাবাহিকের টিজার পোস্ট করে লেখা হয়, সকল প্রিয় দর্শকের জন্য আমরা নিয়ে আসছি বিশ্বখ্যাত পৌরাণিক ধারাবাহিক রামায়ণ। দেখুন ৩ জুলাই থেকে সন্ধ্যা সাড়ে ৭টা। আপনাদের পছন্দের চ্যানেল শিমারু টিভিতে।

610
রামায়ণ

এদিকে ১৬ জুন মুক্তি পেয়েছে আদিপুরুষ। হিন্দু ধর্মীয় পাঠ্য রামচরিতমানসের ওপর ভিত্তি করে ছবি তৈরি করছেন ওম রাউত। তেলেগু, হিন্দি, তামিল, মালায়াম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু, ছবি মুক্তির পর নানান দৃশ্য থেকে সংলাপ নিয়ে আপত্তি উঠেছে। অধিকাংশই দাবি করেছেন, ছবির কারণে খুন্ন হচ্ছে শ্রী রামের ভাবমূর্তি।

710
রামায়ণ

মুক্তি আগে পরিচালক দাবি করেছিলেন ছবিতে উঠে এসেছে শ্রী রামের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়। কিন্তু, ছবি মুক্তির পর দেখা যায় ঐতিহাসিক কাহিনির সঙ্গে বিস্তর তফাত রয়েছে ওম রাউতের পরিচালিত আদিপুরুষ ছবিতে। সে কারণে শুরু হয় বিতর্ক। ছবির শ্রী রাম, লক্ষ্মণ, সীতা থেকে শুরু করে রাবণ ও হনুমানজী-র চরিত্রায়নের ক্ষেত্রে বিস্তর তফাত দেখা যায়।

810
রামায়ণ

ছবির নানান দৃশ্য নিয়ে উঠেছে বিতর্ক। কখনও রামের পায়ে থাকে চামড়ার পাদুকা দিয়ে প্রশ্ন উঠেছে। কখনও রাবণের হেয়ার স্টাইল নিয়ে উঠেছে প্রশ্ন। তেমনই রাবণের সোনার লঙ্কা কালো কেন হল, তা নিয়ে সকলে প্রশ্ন করেছেন। ছবিতে সকল তারকার লুক থেকে শুরু করে সংলাপ সব নিয়েই মুক্তির পর থেকে চলছে বিতর্ক।

910
রামায়ণ

এবার সেই বিতর্করে মাঝে আটের দশকের রামায়ণ পুনঃপ্রচারের সিদ্ধান্ত নিল শিমারু টিভির প্রযোজক ও টিম। আটের দশকের রামানন্দের রামায়ণের পর একাধিক রামায়ণ তৈরি হয়েছিল কিন্তু তা রামানন্দের রামায়ণের মতো জনপ্রিয়চা পায়নি।

1010
আদিপুরুষ

এদিকে লক ডাউনের সময় সময় দূরদর্শনের দেখানে হয়েছিল রামানন্দ সাগরের রাময়ণ। আটের দশকের নস্টালজিয়ায় গা ভাসিয়েছিল গোটা দেশ। আবার সেই রামায়ণ -র ঝলক মিলবে টিভির পর্দায়। আগামী সপ্তাহ থেকে শুরু সম্প্রচার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos