রথযাত্রার পুণ্য তিথিতে সকলের সকলকে পাঠান শুভেচ্ছা বার্তা, দেখে নিন কী লিখবেন

রাত পোহালেই রথযাত্রা। পুরী, মাহেশ, ইস্কনের মন্দিরে সাড়ম্বরে পালিত হয় এই উৎসব। প্রতিবছর আষাঢ় মানে আয়োজিত হয় রথযাত্রা। এবছর ১ জুলাই (১০ আষাঢ়) শুক্রবার পড়েছে রথ। ৩০ জুন ঘ ৯/৭/৪ এ শুরু হচ্ছে শুভ সময় আর শেষ হচ্ছে ১ জুলাই ঘ ১১/১/৫৬ মিনিটে। উল্টো রথ পড়েছে ৯ জুলাই (১৮ আষাঢ়) শনিবার। ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। রাজা ইন্দ্রদ্যুন্মের সময় শুরু হয় মহাপ্রভুর আরাধনা। পুরীর জগন্নাথের মন্দির ঘিরে রয়েছে এমনই নানান কাহিনি। সে যাই হোক, এবছর রথের দিন সকল নিকট ব্যক্তিকে জানান শুভেচ্ছা। রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ। জেনে নিন কেমন বার্তা পাঠাবেন।  

Sayanita Chakraborty | Published : Jun 30, 2022 7:27 AM IST

110
রথযাত্রার পুণ্য তিথিতে সকলের সকলকে পাঠান শুভেচ্ছা বার্তা, দেখে নিন কী লিখবেন

রথযাত্রা আমাদের ঐতিহ্য ও ঐশ্বরিক আভার প্রতীক। রথযাত্রা শুভ উপলক্ষে সকলের জন্য প্রভুর কাছে রইল প্রার্থনা। ঈশ্বর সকলের মঙ্গল করুক এবং সকলের সব ইচ্ছে পূরণ করুন।– সকলের মঙ্গল কামনায় পাঠান এমন শুভেচ্ছা বার্তা। এই দিন নিষ্ঠাভরে ভগবানের আরাধনা করুন। মহাপ্রভুর পুজো করুন ভক্তিভরে। 

210

ভগবান জগন্নাথ আপনাকে শুভ সময় ও সমৃদ্ধি দান করুন। শুভ রথযাত্রা। - পুরী, মাহেশ, ইস্কনের মন্দিরে মহা ধুমধামের মধ্যে পালিত হয় এই উৎসব। বছর ভর জগন্নাথ ভক্তরা অধীর অপেক্ষায় থাকেন। এই দিন সকলকে পাঠান এমন বার্তা। ভগবানের কাছে মঙ্গল কামনা করুন সকলের জন্য। 

310

জগন্নাথের রথযাত্রা অনন্য। চলছে নয় দিনের বার্ষিক উৎসব। আসুন প্রভু জগন্নাথের গৌরব উদযাপন করি। শুভ রথ উৎসব। পাঠাতে পারেন এই বার্তা। এবছর ৩০ জুন ঘ ৯/৭/৪ এ শুরু হচ্ছে শুভ সময় আর শেষ হচ্ছে ১ জুলাই ঘ ১১/১/৫৬ মিনিটে। উল্টো রথ পড়েছে ৯ জুলাই (১৮ আষাঢ়) শনিবার।

410

জয় জগন্নাথ যার নাম, পুরী যার ধাম, আজ সেই দেবতাকে শুভ ও মঙ্গলময়ের জন্য প্রার্থনা করার বিশেষ দিন। শুভ রথযাত্রা। পাঠান এই বার্তা। প্রতি বছর নির্দিষ্ট নিয়ম পালনের পর পুরীতে রথের চাকা গড়ায়। পুরীর রাজা জগন্নাথ, বলরাম ও সুভদ্রাদেবীর রথের সামনে পুষ্পপ্রদান করেন। সুগন্ধী জল ছিটিয়ে সোনার ঝাড়ু রাস্তা পরিষ্কার করেন। তারপর পুরীর রথের দড়িতে টান পড়ে। 

510

প্রভু জগন্নাথ সবাইকে শান্তি ও সমৃদ্ধি আশীর্বাদ করুক। আসুন আমাদের ভিতরে থাকা সমস্ত খারাপ ত্যাগ করে আমাদের জীবনের রথটি বয়ে নিয়ে আসি। শুভ রথযাত্রার শুভেচ্ছা।– সকলের মঙ্গল কামনায় পাঠান এমন শুভেচ্ছা বার্তা।  এই বিশেষ তিথিতে সর্বত্র জগন্নাথ দেবের আরাধনা হলেও বছরের এই নির্দিষ্ট সময় আলোকিত হয়ে ওঠে পুরী। জগন্নাথদাম পুরী ঘিরে রয়েছে একাধিক কাহিনি। 

610

রথযাত্রার বিশেষ মজার জিনিস পাঁপড় আর জিলিপ। চলো, আরও একবার সেই আনন্দ উপভোগ করি। শুভ রথযাত্রা বন্ধু। জগন্নাথ তোমার মঙ্গল করুক। - পাঠান এই শুভেচ্ছা বার্তা। প্রতি বছর এই দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন সকলে। নিয়ম নিষ্ঠার সঙ্গে রথযাত্রা পালিত হয়। পুরী, মাহেশ, ইস্কনের মন্দিরে মহা ধুমধামের মধ্যে পালিত হয় এই উৎসব।      

710

শতাব্দী প্রাচীন রথের এই উৎসবে বিশ্বজগতের প্রভু ভগবান জগন্নাথকে সম্নান জানাতে সর্বজনীন ভ্রাতৃত্ব, ভালোবাস, মমতা ও একত্রিত হওয়ার দিনটি পালন করা হয়। সকল অনুগামীদের জন্য রইল শুভ রথযাত্রার শুভেচ্ছা।-  পাঠান এমন বার্তা। জানা যায়, ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। সেই সময় ওড়িশার নাম ছিল মালব দেশ।   

810

রথযাত্রার পুণ্য তিথিতে করুণা সিন্ধুর কাছে করজোড়ে প্রার্থনা যে প্রভু মিটিয়ে দিন সবার মনের সাধ। দূর করুন অন্ধকার। শুভ রথযাত্রা। রথের দিন সকলকে পাঠান এই শুভেচ্ছা বার্তা। আপনার আন্তরিক ভালোবাসা সকলের মন জয় করবে। আপনার মেসেজে শুভ কামনা থাক সকলের জন্য। 

910

ভগবান জগন্নাথ আপনার জীবনে সাফল্য, সমৃদ্ধি এবং সুখের সেরা রং ভরিয়ে তুলুক। আপনি এবং আপনার পরিবারের সকল সদস্যকে রথযাত্রায় জানাই শুভেচ্ছা।– যে কোনও পরিচিত ব্যক্তিকে লিখতে পারেন এই বার্তা। রথযাত্রার দিন সকাল সকাল পাঠান এই বার্তা। দিন শুরু হোক ভগবানের আরাধনা করে।   

1010

ধর্মের গন্ধ, সোনার মালা, অন্তরের আশা এবং প্রিয়জনের ভালোবাসা। সবাই ভগবান জগন্নাথের আশীর্বাদ পান। শুভ হোক রথযাত্রা।- এবছর রথের দিন সকল নিকট ব্যক্তিকে জানান শুভেচ্ছা। এই বিশেষ দিন শুরু করুন ভিন্ন ভাবে। সকলে জানান শুভেচ্ছা। ব্যক্ত করুন ভালোবাসা।  

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos