রাশি অনুযায়ী কোন রঙের পোশাক পরে ভাইয়ের হাতে রাখি বাঁধবেন, দেখে নিন

রাত পোহালেই রাখি পূর্ণিমা। সাধারণত শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে রাখি বন্ধন উৎসব হয়। বোন বা দিদি সুরক্ষার জন্যে ভাইয়ের হাতে রাখি বাঁধেন। তবে এটা শুধুমাত্র ভাই-বোনের মধ্যেই সীমাবদ্ধ নেই। যে কেউ মঙ্গলকামনা করে যে কারও হাতে রাখি বাঁধতে পারেন। তবে মনে করা হয় যে রাখি ভাইয়ের রক্ষার প্রতীক। তবে ভাই বা দাদার হাতে রাখি বাঁধার সময় বোন বা দিদিরা কোন রঙের পোশাক পরবেন তা নিজেদের রাশি অনুযায়ী বেছে নিন। এর ফলে সুখ-সমৃদ্ধি অটুট থাকবে পরিবারে। 

Asianet News Bangla | Published : Aug 21, 2021 2:43 PM IST / Updated: Aug 21 2021, 08:41 PM IST

110
রাশি অনুযায়ী কোন রঙের পোশাক পরে ভাইয়ের হাতে রাখি বাঁধবেন, দেখে নিন

মেষ রাশি ভাইয়ের হাতে রাখি বাঁধার সময় এই রাশির জাতিকারা ক্রিম রঙের পোশাক পরুন। ওই রঙের পোশাক না থাকলে প্রয়োজনে সঙ্গে কোনও রুমাল বা কাপড় নিতে পারেন। দেখবেন যাতে সেটা আপনার শরীর স্পর্শ করে থাকে। আর ভাইয়ের উন্নতির জন্য তাঁকে দিয়ে কোনও অসহায় ব্যক্তিকে বস্ত্র দান করান।

210

কালো, লাল বা ধূসর রঙের কাপড় পড়ে ভাইয়ের হাতে রাখি বাঁধুন। তবে শুভদিনে কালো রঙের পোশাক পরলে অনেকেই অনেক কথা বলতে পারেন। তাই তেমন হলে কালো রঙের অন্তর্বাসও পরতে পারেন। যা কেউ দেখতে পাবেন না। আর সেটি আপনার শরীর স্পর্শ করে থাকবে। ভাইয়ের উন্নতির জন্য কোনও বাচ্চাকে তাঁর নিজের হাতে খাইয়ে দিতে বলুন। 

310

আগামীকাল নীল রংয়ের পোশাক পরে ভাইয়ের হাতে রাখি বাঁধুন এই রাশির জাতিকারা। নীল রঙে কোনও সমস্যা নেই। আর রাখি বাঁধা হয়ে গেলে ভাইকে সঙ্গে নিয়ে কোনও মন্দিরে যান। সেখানে ভাইকে ধূপ জ্বালাতে বলুন। 

410

এই রাশির জাতিকারা আগামীকাল ভাইয়ের হাতে রাখি পরানোর সময় হলুদ রঙের পোশাক পরুন। সকালে হলুদ রং দেখতেও ভালো লাগবে। এমনকী, এই রং হালকা হওয়ায় গরমেও কোনও সমস্যা হবে না। এদিন ভাইয়ের হাতে সূর্যকে জলে অর্ঘ্য দেওয়ান। 

510

এই রাশির জাতিকাদের জন্য আগামীকাল লাল রং খুবই শুভ। তাই ভাইয়ের হাতে রাখি বাঁধার সময় লাল রঙের পোশাক পরুন। আর এই রঙের পোশাক না থাকলে হাতে রুমাল নিতে পারেন। দেখবেন রাখি পরানোর সময় সেটা যেন আপনার শরীর স্পর্শ করে থাকে। ওইদিন ভাইকে বলুন কোনও অসহায় ব্যক্তিকে অন্ন দান করতে। 

610

এই রাশির জাতিকারা সাদা বা আকাশী রঙের কাপড় পড়ে ভাইয়ের হাতে রাখি বাঁধুন। সাদা ও আকাশী রং খুবই সাধারণ। ফলে এই রং পেতে কোনও সমস্যাও নেই। আর রাখি বাঁধার পর ভাইয়ের হাতে বাড়ির ইষ্ট দেবতাকে কোনও মিষ্টির ভোগ নিবেদন করান।
 

710

আগামীকালের জন্য সবুজ রঙের পোশাক বেছে নিন এই রাশির জাতিকারা। যে কোনও ধরনের সবুজ পোশাক পরতে পারেন। আসলে সবুজের অনেক ধরনের শেড হয়। ফলে আপনার কাছে যা আছে তাই পরতে পারেন। আর ভাইয়ের কেরিয়ারের জন্য তাঁর মাধ্যমে অনাথাশ্রমে প্রয়োজনীয় জিনিস উপহার দিন।
 

810

বৃশ্চিক রাশির বোনরা সাদা, কমলা বা সবুজ রঙের কাপড় পরে ভাইকে রাখি বাঁধুন। মঙ্গল কামনায় ভাইয়ে মন্দিরে ফুল দিতে বলুন। অন্যদিকে ধনু রাশির জাতিকারা কমলা রঙের পোশাক পরুন। এই রং অনেকের কাছে নাই থাকতে পারে সেক্ষেত্রে রুমাল বা কোনও কমলা শেডের লিপস্টিকও ব্যবহার করতে পারেন। আর ভাইকে রাখি বাঁধার পর কোনও মন্দিরের ঠাকুরদের হলুদের তিলক করতে বলুন।

910

মকর রাশির জাতিকারা আগামীকাল হালকা সবুজ বা সাদা রঙের পোশাক পরুন। তবে হালকা সবুজ না থাকলে যে কোনও সবুজ পরতে পারেন। আর রাখি বাঁধা হয়ে গেলে ব্রাহ্মণদের দক্ষিণা দিতে বলুন ভাইকে। অন্যদিকে কুম্ভ রাশির জাতিকারা সাদা, হলুদ বা হালকা নীল রঙের পোশাক পরে ভাইকে রাখি বাঁধুন। রাখি বাঁধা হয়ে গেলে ভাইকে সঙ্গে নিয়ে কোনও মন্দিরে যান। সেখানে হলুদ রঙের পোশাক দান করুন। 

1010

মীন রাশির জাতিকাদের জন্য রাখি পূর্ণিমায় লাল রং খুবই ভালো। লাল পোশাকের সঙ্গে লাল শেডের লিপস্টিক পরতে পারেন। আর রাখি পরানো হয়ে গেলে ভাইয়ের পছন্দের খাবার কোনও মন্দিরে দান করুন। দেখবেন বাড়িতে সুখ, শান্তি ফিরবেই। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos