সর্বনাশ, একপলকে গায়েব হতে পারে সমস্ত জমানো টাকা, স্মার্টফোনের মধ্যে লুকিয়ে রয়েছে বড় বিপদ

বর্তমান  পরিস্থিতিতে খুব কঠিন সময়ের মধ্য দিয়ে সকলেই যাচ্ছে। করোনার চোখরাঙানি ক্রমশ গ্রাস করছে সকলকে। সাধারণ জীবনে ফিরতে না ফিরতেই হু হু করে বাড়ছে করোনার থাবা। এবং যার জেরেই বাইরে বেরোতেও সাহস পাচ্ছেন না বেশিরভাগ মানুষই। যার ফলে যাবতীয় কাজকর্ম   ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমেই চালিয়ে নিচ্ছেন। কিন্তু অনলাইনে প্রতারণা ক্রমশ বেড়েই চলেছে। কোটি কোটি গ্রাহকদের সুরক্ষার কথা ভেবেই অ্যালার্ট জারি করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। কীভাবে বাঁচাবেন আপনার জমানো টাকা, জেনে নিন বিশদে।

Riya Das | Published : Apr 8, 2021 6:26 AM IST

17
সর্বনাশ, একপলকে গায়েব হতে পারে সমস্ত জমানো টাকা, স্মার্টফোনের মধ্যে লুকিয়ে রয়েছে বড় বিপদ

ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে অনলাইন প্রতারণা ক্রমশ বেড়েই চলেছে। কোটি কোটি গ্রাহকদের টাকা সুরক্ষিত রাখার অ্যালার্ট জারি করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। 
 

27

প্রত্যেকেই  স্মার্ট ফোন ব্যবহার করেন, কিন্তু স্মার্ট ফোনের বিভিন্ন অ্যাপের মধ্যেই লুকিয়ে রয়েছে বিপদ। যে কোনও মোবাইলে আনভেরিফায়েড অ্যাপ ব্যবহার না করাই ভাল।

37

 এই ধরনের অ্যাপের মাধ্যমেই প্রতারকরা ফাঁদ পেতে বসে রয়েছে। আর আপনিও অজান্তেই সেই ফাঁদে পা দিচ্ছেন।  এসবিআই-এর পক্ষ থেকে গ্রাহকদের ভেরিফায়েড অ্যাপ ডাউনলোডের পরামর্শ দেওয়া হয়েছে।

47

মহাসঙ্কট পরিস্থিতিতে নিজেদের গ্রাহকদের বাঁচাতে এবং আর্থিক সমস্যার থেকে রক্ষা করতে এই সুরক্ষাকবচ দিয়েছে এসবিআই। 
 

57


অনলাইনের মধ্যে প্রতারণার শিকার হয়েছে লক্ষ লক্ষ মানুষ।বিভিন্ন ব্যাঙ্ক কতৃপক্ষ গ্রাহকদের সর্তক করার জন্য বিশেষ কিছু পদক্ষেপ নিয়েছে। সেই তালিকায় রয়েছে  স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। 

67


কোনও অ্যাপ ইনস্টল করার আগে ভাল করে সেই অ্যাপ সম্বন্ধে জেনে নিন। কোনও নতুন অ্যাপকে পারমিশন দেওয়ার আগে ভাল মতোন চেক করে নিন। 
 

77


আরও জানানো হয়েছে ফরওয়ার্ড করা ম্যাসেজের লিঙ্ক ভুলেও খুলবেন না। এছাড়াও অ্যাপের মধ্যে ডেবিট বা ক্রেডিট কার্ডের কোনও ডিটেলস সেভ করবেন না। স্মার্টফোন নিয়মিত আপডেট রাখুন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos