কোভিডে শুধু কলকাতাতেই মৃত্যু ৫ হাজার ছুঁইছুঁই, চিন্তা বাড়াচ্ছে বাংলার ৭ জেলা

ফের কোভিডে মৃত্যু বাড়ল রাজ্যে। আশঙ্কা বাংলার ৭ জেলায়। এদিকে সংক্রমণ সব জেলা থেকে কম বেশি কমলেও কিছুতেই কমছে না উত্তর ২৪ পরগণায়। রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭০১ জন এবং মৃত্যু  হয়েছে ১৩  জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 

Asianet News Bangla | Published : Aug 2, 2021 3:38 AM IST / Updated: Aug 02 2021, 09:13 AM IST

110
কোভিডে শুধু কলকাতাতেই মৃত্যু ৫ হাজার ছুঁইছুঁই, চিন্তা বাড়াচ্ছে বাংলার ৭ জেলা


 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে  মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৭ জেলায়।  ফের আগের থেকে বেড়েছে সেই সংখ্যাটা।

210

মৃত্যুর লিস্টে সেই  ৭ জেলার শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণা এবং নদিয়া ।  যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি কলকাতা,  দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া।  মৃত্যু শূন্য জলপাইগুড়ি, দার্জিলিং।

310

 
রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৩ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগণা এবং নদিয়াতে ৩ জনের মৃত্যু হয়েছে।  

410

রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   হাওড়া জেলায় ২ জন এবং কলকাতা,  দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

510

রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৭৫ থেকে কমে ৬০ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১০, ৫১৯ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৭৪ জন। 

610

 এদিকে চিন্তা বাড়িয়ে রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৯৩জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৬৪ জন। 
 

710

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৭০১ জন ।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১০,৯৭৪ জন। যা আগের থেকে অনেকটাই কমেছে। 
 

810


তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪, ৯৯,৫৯৭ জন। 
 

910

রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর ক্রমশ বাড়তে বাড়েতে সুস্থতার হার  ৯৭.৮৮ শতাংশে পৌছে গিয়েও ফের পতন হয়। দ্বিতীয় তরঙ্গে ধ্বংস লীলা লাগে মার্চের পর থেকে। তবে সেই জানুয়ারীর অভিশপ্ত প্রায় ৮ মাস পেরিয়ে গিয়েছে। রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  একদিনে  ৯৮.০৯  শতাংশ।

1010

কোভিড ভ্য়াকসিনেশন নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা পুরসভার। ৮০ বছরের থেকে বেশি বয়সী শয্যাশায়ী বৃদ্ধ এবং বৃদ্ধাদের টিকাকরণ করা হবে বাড়িতে গিয়ে। এমনটাই ঘোষণা করলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম।

Share this Photo Gallery
click me!
Recommended Photos