COVID 19: পরপর ২ দিনেও নামেনি কোভিড গ্রাফ, আশঙ্কা বাড়াচ্ছে কলকাতা- উত্তর ২৪ পরগণা


বাংলায় দৈনিক কোভিড সংক্রমণ সেই গত ৪৮ ঘন্টা ধরে প্রায় এক অবস্থানেই রয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায়  ৫০ এর নীচে নেমে গেলেও বাধ সাধছে কলকাতা উত্তর ২৪ পরগণা। এদিকে কোভিডে ৫ জেলায় এখনও থামেনি মৃত্যু।  যা পুজোর আগে নিশ্চিত রূপে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭৫২ জন  এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। দেখুন কলকাতা সহ রাজ্যের কোভিড চিত্র।

Asianet News Bangla | Published : Sep 12, 2021 3:51 AM IST / Updated: Sep 12 2021, 09:23 AM IST

110
COVID 19: পরপর ২ দিনেও নামেনি কোভিড গ্রাফ, আশঙ্কা বাড়াচ্ছে কলকাতা- উত্তর ২৪ পরগণা

কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট ফের বেড়েছে। একদিকে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা। তারই মাঝে  ফের দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে  রাজ্যে।  তবে এবার বাংলায় মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘন্টায় একই অবস্থানে রয়েছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৫ জেলায়। 

210

শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,সেই ৫ জেলার লিস্টে  মৃত্যুতে শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণা এবং নদিয়া । দ্বিতীয় স্থানে জলপাইগুড়ি ।  কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্য়াকসিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

310

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৪ জন।  উত্তর ২৪ পরগণায় এবং  নদিয়ায় ৪ জনের মৃত্যু হয়েছে। জলপাইগুড়িতে ৩ জন, হুগলিতে ২ জন, দক্ষিণ ২৪ পরগণায় ১ জনের মৃত্যু হয়েছে। 

 

410

 
শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিন যেসকল জেলায় মৃত্যু থামছিল না, তারাও এবার  মৃত্যু শূণ্য হয়েছে। মৃত্যু থেমেছে কলকাতা,মুর্শিদাবাদ  , হাওড়া, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া,  দার্জিলিং, মলদহ,    কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই বর্ধমান জেলা।  
 

510


শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১১৯ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১৪,১৬৭ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০২২ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১১৪ জন।

 

 

610

  রাজ্যের সব জেলার থেকে দৈনিক সংক্রমণ নিয়ে শীর্ষে  উত্তর ২৪ পরগণা। আর একবারে পাশাপাশি  দ্বিতীয়স্থানে কলকাতা।  উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যাও রীতিমত চিন্তার কারণ। এখনও এই জেলার সংক্রমণ ১০০ নীচে নামেনি।
 

710

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১২৭ জন। দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৫৬ জন  ।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৩৯ জন। তবে আগের থেকে অনেকটাই কমেছে সংক্রমণ দার্জিলিংয়ে।

810


শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭৫২ জন । যা আগের থেকে সামান্য কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৮, ২১৯ জন থেকে সামান্য কমে  ৮, ২০৩ জন ।

910

 
শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পুজোর আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে অনেকেই। কোভিড জয়ীর সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে।পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৪ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ২৯,৩৮৭জন। 

1010

 শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  ৯৮.২৪ শতাংশ থেকে বেড়ে  ৯৮.২৮শতাংশ। রোজই একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। যা আগের থেকে অনেকটাই আশা যুগিয়েছে।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos