দীর্ঘ ৭ মাস পর বড় পরিবর্তন, সুস্থতার হার ছুঁল ৯৮ শতাংশ, ফের সংক্রমণ বাড়ল রাজ্যে


দীর্ঘ সাত মাস পর পরিবর্তন, পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছুঁল ৯৮ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার  একদিনে  ৯৮.০০  শতাংশ। যদিও মৃত্যু কমলেও ফের মাথা চাড়া দিয়েছে সংক্রমণ বাংলায়। বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন,  ৮০১ জন থেকে ফের বেড়ে ৮৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।

Asianet News Bangla | Published : Jul 21, 2021 3:01 PM IST / Updated: Jul 21 2021, 08:44 PM IST

19
দীর্ঘ ৭ মাস পর বড় পরিবর্তন, সুস্থতার হার ছুঁল ৯৮ শতাংশ, ফের সংক্রমণ বাড়ল রাজ্যে


 স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর ক্রমশ বাড়তে বাড়েতে সুস্থতার হার  ৯৭.৮৮ শতাংশে পৌছে গিয়েও ফের পতন হয়। 

29


দ্বিতীয় তরঙ্গে ধ্বংস লীলা লাগে মার্চের পর থেকে। তবে সেই জানুয়ারীর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরোনোর পর, বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  একদিনে  ৯৮.০০  শতাংশ।
 

39

 
তবে এই মুহূর্তে কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট এখন অনেকটাই কম। কমেছে একদিনের মৃত্যুর সংখ্যা। তবে হ্যাঁ এটাই যে, এখনও মৃত্য়ু শূন্য হতে পারেনি বাংলার ৫ জেলা। সেই ৫ জেলার মৃত্যুর লিস্টে রয়েছে শীর্ষে নদিয়া। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি দুই ২৪ পরগণা, কলকাতা, হুগলি জেলা।

49


বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬  জন। এর মধ্যে নদিয়া ২ জন এবং ১ জন করে প্রাণ হারিয়েছেন দুই ২৪ পরগণায়  কলকাতা ও হুগলিতে।  

59


বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ৬৮ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩০৯, ৮৩৮ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৫৯  জন। 

69

তবে এই মুহূর্তে সব চেয়ে বেশি আশঙ্কা বেড়েছে উত্তর ২৪ পরগণাকে নিয়ে। গত কয়েকমাসে সব জেলারই কম-বেশি উন্নতি হলেও, সবার পিছনেই বরবার উত্তর ২৪ পরগণা। দ্বিতীয় ওয়েভ আশার পরও এই জেলা সবচেয়ে ক্ষতি গ্রস্থ হয়েছে।
 

79

 এদিকে কমে গিয়েও  রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৯১ জন।

89


বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৮০১ জন থেকে ফের বেড়ে ৮৬৯ জন ।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১২,৩৯১ জন।  

99

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪, ৯০,০৫০  জন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos