রানার পর সিবিআই-এর নিশানায় তাঁর স্ত্রী ও ৩ কন্যা, জেনে নিন রোশনী, রাখি ও রাধার কাহিনী


আর্থিক অনিয়ম ও পরিচালনায় অব্যবস্থার অভিযোগে ইতিমধ্যে ইডির হাতে গ্রেফতার হয়েছেন ইয়েস ব্যাঙ্কের অন্যতম প্রতিষ্ঠাতা রানা কাপুর। সিবিআইও রানার বিরুদ্ধে এফআইআর করেছে। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি কেবল রানা হয় তাঁর স্ত্রী বিন্দু কাপুর সহ তিন মেয়ে রোশনী, রাখি ও রাধা সহ ৭ জনের বিরুদ্ধে এই এফআইআর দায়ের করেছে। যেখানে মোট ৫টি সংস্থার নাম রয়েছে। অভিযুক্তদের বাড়ি ও অফিসে চলছে তল্লাশি। লন্ডনে উড়ানে চড়ার আগে মুম্বই বন্দরে আটকানো হয় রানার কন্যা রোশনীকে। তারপরেই রানার পরিবারের সদস্যদের বিরুদ্ধে লুক-আউট নোটিস জারি হয়। এদিকে ইয়েস ব্যাঙ্কের ভরাডুবির পর রানার পাশাপাশি তার ৩ কন্যাও বিতর্কের শীর্ষে চলে এসেছেন। যারা আবার মহিলা উদ্যোগপতি হিসাবে নজর কেড়েছিলেন। 

Asianet News Bangla | Published : Mar 10, 2020 7:34 AM IST

18
রানার  পর সিবিআই-এর নিশানায় তাঁর স্ত্রী  ও ৩ কন্যা, জেনে নিন রোশনী, রাখি ও রাধার  কাহিনী
রানা কাপুর ও তাঁর স্ত্রী বিন্দু কাপুরের তিন মেয়ে। বাবার ছত্রছায়ার বাইরে রোশনী, রাখি ও রাধা প্রত্যেকেই নিজেদের আলাদা পরিচিতি তৈরি করেছেন।
28
রানা কাপুরের বাণিজ্য সাম্রাজ্যের পরবর্তী কাণ্ডারি তার ৩ কন্যা রাধা, রাখি ও রোশনী। এদের মধ্যে বড় মেয়ে রাধার জন্ম ১৯৮৪ সালে।
38
নিউইয়র্কের পার্সনস স্কুল অব ডিজাইন থেকে ফাইন আর্সে স্নাতক হন রাধা। ২০১৩ সালে 'ইন্ডিয়ান স্কুল অব ডিজাইন অ্যান্ড ইনোভেশন' প্রতিষ্ঠাকরেন তিনি। রাধঝাই এই সংস্থার ইগজিকিউটিভ ডিরেক্টর।
48
রিটেল, সংবাদমাধ্যম ও ক্রীড়া এই তিন ক্ষেত্রেই বিনিয়োগ করেছেন রাধা। প্রো কবাডি দল 'দাবাং দিল্লি' ও হকি লিগ 'দবাং মুম্বই'-এর নমালিকানা আছে রাধার।তিনি নিজেও ক্রীড়া উৎসাহী। ভালবাসেন গল্ফ, ক্রিকেট ও কবাডি। নিয়মিত যোগাভ্যাস করেন তিনি।
58
২০১৭ সালের ২৬ জানুয়ারি রাধা বিয়ে করেন ফিনান্সিয়াল ইনভেস্টর আদিত্য খন্নাকে।
68
রানার মেজো মেয়ে রাখি কাপুর ইয়েস ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। আইপিএল চলার সময় এই সুন্দরী কন্যা দর্শকদের নজর কেড়েছিলেন।
78
লন্ডনের উড়ানে চাপার আগে মুম্বই বিমানবন্দরে আটকানো হয় রানার ছোট মেয়ে রোশনী কাপুরকে। রানা কাপুরের বিরুদ্ধে আর্থিক নয়ছয় মামলার তদন্তে মা ও দুই দিদির সঙ্গে নাম জড়িয়েছে রোশনীরাও।
88
বছর তিনেক আগে 'দ্য থ্রি সিস্টার্স' নামে নিজস্ব সংস্থা গড়ে তোলেন রাধা, রাখি ও রোশনী। বিনিয়োগ করেন ৯৬৫ কোটি টাকা। পাশাপাশি বাবার ব্যবসাতেও সক্রিয় ভূমিকা ছিল ৩ কন্যারই।
Share this Photo Gallery
click me!
Recommended Photos