মারণ করোনা ছড়িয়ে পড়েছে বিশ্বের ৭০ টি দেশে, মৃতের সংখ্যা ছাপিয়ে গেল ৩,০০০ গণ্ডী

করোনা ভাইরাসের আতঙ্কে এখন কাঁপছে গোটা বিশ্ব। প্রাণঘাতী এই  ভাইরাস চিন ছাড়িয়ে বিশ্বের অন্যান্য় দেশেও হু হু করে ছড়িয়ে পড়ছে। এখনও পর্যন্ত পৃথিবীর ৭০ টি দেশে করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে। ইরান,ইতালি, জাপান, দক্ষিণ কোরিয়াতেও দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ। ভারতেও দ্রুত বাড়ছে করোনা রোগীর সংখ্যা। আফ্রিকার সবচেয়ে জনবহুল দেশ নাইজেরিয়া সহ অন্তত ১০টি দেশে ভাইরাস আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। মারণ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার আশঙ্কায় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে হু। 

Asianet News Bangla | Published : Mar 4, 2020 8:36 AM IST

111
মারণ করোনা ছড়িয়ে পড়েছে  বিশ্বের ৭০ টি দেশে,  মৃতের সংখ্যা ছাপিয়ে গেল ৩,০০০ গণ্ডী
করোনায় এখনও পর্যন্ত আক্রান্ত বিশ্বের ৯২ হাজারেরও বেশি মানুষ। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ কেড়েছে পৃথিবীজুড়ে ৩,১১৯ জন মানুষরে।
211
এখনও পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চিনে। প্রাণ গিয়েছে ২.৮৩৪ জন মানুষের। আক্রান্তের সংখ্যা ৮০,১৫১। তবে আশার খবর গত ২৪ ঘণ্টায় মৃত্যু এবং আক্রান্ত দুটোর হারই কমেছে চিনে।
311
আক্রান্তের হিসেব অনুযায়ী ইউরোপে করোনায় সবচেয়ে খারাপ পরস্থিতি ইতালির। উত্তর ইতালিকে বলা হচ্ছে করোনার এপি সেন্টার। বুধবার নতুন করে সংক্রমণের খবর পাওয়া গেছে ৪০০ জনের শরীরে। বর্তমানে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২,৫০২। মৃত্যু হয়েছে ৭৯ জনের।
411
দক্ষিণ কোরিয়াতে কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন সেদেশের প্রেসিডেন্ট। দক্ষিণ কোরিয়ায় বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৫,৩২৮। বুধবার নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৫১৬ জনের শরীরে। এই পরিস্থিতিতে মধ্যপ্রাচ্য সফর বাতিল করেছেন প্রেসিডেন্ট।
511
গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে মরক্কো, অ্যান্ডোরা, আর্মিনিয়া এবং আর্জেন্টিনায়।
611
ইতালির প্রতিবেশি গ্রিসেও ক্রমে থাবা বসাচ্ছে কোভিড-১৯ ভাইরাস। নতুন করে একজনের শরীরে মিলেছে করোনা ভাইরাস, ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮।
711
দক্ষিণ কোরিয়ার মত করোনা সংক্রমণে কাবু জাপানও। হোক্কাইডো দ্বীপে নতুন করে ৩ জনের শরীরে পাওয়া গেছে মারণ ভাইরাস। দেশটিতে বর্তমানে আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে আশির কোঠায়।
811
আয়ারল্যান্ডে খোঁজ মিলেছে দ্বিতীয় করোনা আক্রান্তের। আক্রান্ত মহিলা সম্প্রতি ইতালি ভ্রমণ করে দেশে ফিরেছেন। ব্রিটেনে এখনও পর্যন্ত ৩৪ জন নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত।
911
সিঙ্গাপুর থেকে অকল্যান্ডে আসা এক মহিলার শরীরে পাওয়া গেছে করোনা ভাইরাস। এর পরেই এয়ার নিউজিল্যান্ড তাদের তিনটি বিমানের শুদ্ধিকরণ ঘটালো।
1011
উত্তর সিডনিতে এক চিকিৎসা কর্মীর শরীরে মিলল করোনা ভাইরাস। আমেরিকায় করোনা আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪ জন। সকলেই ওয়াশিংটনের বাসিন্দা। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১৫০ জন।
1111
কয়েক মাস পরেই জাপানে বসতে চলেছে অলিম্পিকের আসর। করোনা আতঙ্কের মাঝে বেশি কয়েকটি ক্রিড়া টুর্নামেন্ট বাতিল হলেও অলিম্পিকের প্রস্তুতি চলছে জোর কদমেই।
Share this Photo Gallery
click me!
Recommended Photos