Cyclone Yaas-এর তাণ্ডব, বিপর্যস্ত বাংলা ও ওড়িশার প্রাকৃতিক দুর্যোগের ছবিগুলি দেখুন

 ঘূর্ণিঝড়় যশের (Cyclone Yaas) তাণ্ডবে প্রায় বিপর্যস্ত বাংলা ও ওড়িশার উপকূলবর্তী এলাকা। ভেঙে গেছে একের পর এক মাটির বাড়ি। নদী ও সমদ্র বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে লোকালয়। নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরের পাশাপাশি ভূবনেশ্বের বিজু পট্টনায়ক বিমান বন্দরেও দীর্ঘ সময়ের জন্য ব্যাহক হয়েছে উড়ান পরিষেবা। উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এক নজরে দেখে নিন প্রাকৃতি দুর্যোগে বিপর্যস্ত বাংলা ও ওড়িশার কিছু ছবি। 
 

Asianet News Bangla | Published : May 26, 2021 10:07 AM IST / Updated: May 26 2021, 03:40 PM IST

110
Cyclone Yaas-এর তাণ্ডব, বিপর্যস্ত বাংলা ও ওড়িশার প্রাকৃতিক দুর্যোগের ছবিগুলি দেখুন

 ঘূর্ণিঝড়় যশ (Cyclone Yaas) বুধবার সকালে ওড়িশার বালাসোরের কাছে ধামরা উপকূলে ল্যান্ডফল করে। সেই সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৮৫ কিলোমিটার। ল্যান্ডফলের সঙ্গে সঙ্গে সংলগ্ন উপকূলবর্তী এলাকায় প্রবল জলোচ্ছ্বাস হয়। 
 

210

ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) ওড়িশা উপকূলে স্থলভাগে আছড়ে পড়লেও তার প্রভাব গতকাল থেকেই টের পাচ্ছিল এই রাজ্য। জল বাড়ছিল পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকায়। দিঘার সমুদ্রে জারি হয়েছিল সতর্কতা। 

310

মঙ্গলবারের পর বুধবারও একই ছিল প্রাকৃতিক দুর্যোগের ছবি। দিঘা দেখল প্রবল জলোচ্ছ্বাস। সমুদ্র সৈকত ছাড়িয়ে জল পৌছে গেছে রাস্তায়। 

410

একই ছবি ছিল ওড়িশায়। সেখানে  ঝড়ে লন্ডভন্ড বিস্তীর্ণ এলাকায়। একের পর এক মাছ ধরার ট্রলার উল্টে রয়েছে বাঁধা অবস্থায়। 
 

510

ওড়িশা ও বাংলা উদ্ধার কাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধার কাজে শুরু করেছিল উপকূল রক্ষী বাহিনীও।ঝড়ের কারণে দুটি রাজ্যেই দীর্ঘক্ষণ বন্ধ উড়ান পরিষেবা। 

610

পশ্চিমবঙ্গের সুন্দরবনেও যথেষ্ট প্রভাব পড়েথে প্রাকৃতিক দুর্যোগের। একের পর এক নদীবাঁধ ভেঙে জল ঢুকতে শুরু করেছে গ্রামে। ভেঙে গেছে মাটির বাড়ি। উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ স্থানে। 
 

710

সাগরদ্বীপের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। মন্দিরেও জল ঢুকে গেছে সঙ্গে হচ্ছে প্রবল বৃষ্টি। সমুদ্র আর সৈকতের মধ্যে কোনও ফারাক নেই। 
 

810

দিঘার পাশাপাশি বিপর্যস্ত মন্দারমনি। জলমগ্ন স্থানীয় হোটেলগুলি। 

910

 আবহাওয়া দফতর জানিয়েছে বালাসোরের ওপর দিয়ে ঘূর্ণিঝড় ক্রমশই এগিয়ে যাচ্ছে ঝাড়খণ্ডের দিকে। পশ্চিমবঙ্গে ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার। 

1010

বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারি থেকে অতিভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টা উড়িশাতেও বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতার। এখনও পর্যন্ত উপকূলবর্তী এলাকায় সতর্কতা জারি করা হয়েছে 

Share this Photo Gallery
click me!
Recommended Photos