সাতসকালে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস এই ৫ জেলায়, টানা ৪ দিন ভারী বর্ষণ উত্তরবঙ্গে


শনিবারও সকাল থেকেই আকাশ মেঘলা। একটানা ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। তার উপর আগামী চার দিন উত্তরবঙ্গে সব জেলাতেই ভারী বৃষ্টির খবর জানিয়েছে হাওয়া অফিস। এবং কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জায়গাতেই বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সাতসকালেই এই ৫ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দেখুন ছবিতে ছবিতে। 

Asianet News Bangla | Published : Jul 3, 2021 2:07 AM IST

110
সাতসকালে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস এই ৫ জেলায়, টানা  ৪ দিন ভারী বর্ষণ উত্তরবঙ্গে


শনিবার সাতসকালে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস জানিয়েছে,  হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুরে।

210


হাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে, এই মুহূর্তে একটি নিম্নচাপ অক্ষরেখা পাঞ্জাব থেকে পূর্ব আসাম পর্যন্ত বিস্তৃত যেটি উত্তরপ্রদেশ,পশ্চিমবঙ্গ উপর দিয়ে গেছে।
 

310


 এর ফলে আগামী চার দিন উত্তরবঙ্গে সব জেলাতেই ভারী বৃষ্টি হবে। কয়েকটি জায়গায় যেমন আলিপুরদুয়ার,জলপাইগুড়ি, কোচবিহার এই তিনটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিঙে ও কালিংপংয়ে ভারী বৃষ্টি হবে। 

410


দক্ষিণবঙ্গে   বৃষ্টিপাতের কারণ উত্তরবঙ্গের উপর দিয়ে নিম্নচাপ অক্ষরেখা গেছে তাই ফলে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প দক্ষিণবঙ্গে ঢুকছে।

510

 স্থানীয়ভাবে মেঘ সৃষ্টি হয়ে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আগামী দুইদিন। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জায়গাতেই বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হবে। 

610


উত্তরবঙ্গের কোচবিহার,জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে আগামী দুইদিন সাত থেকে কুড়ি সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং কালিম্পং সাত থেকে এগারো সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে।
 

710


 নিচের দিকের জেলাগুলি  মালদা ও ২ দিনাজপুর মাঝারি বৃষ্টিপাত হবে। এই বৃষ্টির ফলে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বাড়বে।

810

.এছাড়াও দার্জিলিং কালিম্পংয়ে ধস নাবার সম্ভাবনা রয়েছে। আগামী ৪ থেকে ৫ দিন এই পরিস্থিতি বজায় থাকবে উত্তরবঙ্গে।
 

910


শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৭. ১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। 
 

1010


অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪  শতাংশ এবং সর্বনিম্ন ৭১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos