কুয়াশাচ্ছান্ন আকাশ, বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে সপ্তাহের শেষে বঙ্গের আবহাওয়া

উত্তুরে হাওয়ার দাপটে সপ্তাহের শেষে জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস মিলেছিল আগেই। পাশাপাশি পাল্লা দিয়ে কমছে তাপমাত্রার পারদ। স্বাভাবিকের থেকে দুডিগ্রি কম। বঙ্গের বেশ কিছু এলাকাতে বৃষ্টির সম্ভাবনা। মাসের শেষ দুই দিনে কনকনে ঠাণ্ডায় কাঁপবে বাংলা। 

Jayita Chandra | Published : Jan 29, 2021 4:59 AM IST

110
কুয়াশাচ্ছান্ন আকাশ, বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে সপ্তাহের শেষে বঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট। হালকা বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের বিভিন্ন জেলায়। গাঙ্গেয় উপত্যকা অঞ্চলে কুয়াশা থাকবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খানিক বাড়বে তাপমাত্রা।

210

কলকাতায় সকালে থেকেই হালকা কুয়াশায় ঢেকে থাকে। বেলায় থাকবে পরিষ্কার আকাশ, উঠবে রোদ। । বিকেলের পর মেঘলা আকাশের সম্ভাবনা। 

310

মেঘলা আকাশ থাকায় শনিবার খানিকটা বাড়বে তাপমাত্রা। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম।

410

বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৩ ডিগ্রী। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। 

510

গত ২৪ ঘন্টায় কলকাতায় কোথাও বৃষ্টি হয়নি। তবে রাজ্যের বেশ কিছু জেলাতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তেমনটাই জানানো হল আবহাওয়া দফতর থেকে। 

610

উত্তরবঙ্গে ঘন কুয়াশার থাকবে আরও ৪৮ ঘণ্টা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটার এর কাছাকাছি নামতে পারে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা।

710

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা। বেলা বাড়লে কুয়াশা সরে যাবে পরিষ্কার হবে আকাশ। পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা।

810

বাঁকুড়া পুরুলিয়া ঝাড়গ্রাম পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টির পূর্বাভাস। শনিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ মেঘলা থাকবে।

910

রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ফের আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারি শুরুতে উত্তর-পশ্চিম ভারতে।

1010

যদিও নুরতের কথায় এই বিষয় তাঁর কাছে নতুন কিছুই নয়। তাই এই নিয়ে বিন্দুমাত্র সময় নষ্ট করতে নারাজ নুসরত। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos