অরুণাচলে তুষারধসের কবলে ভারতীয় সেনার টহলদার বাহিনী, আটকে অন্তত ৭ জওয়ান


অরুণাচল প্রদেশে তুষারধসের (Arunachal Pradesh Avalanche) কবলে ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। কামেং সেক্টরে (Kameng Sector) আটকে অন্তত সাত সদস্য, চলছে অনুসন্ধান ও উদ্ধারের কাজ। 

Web Desk - ANB | Published : Feb 7, 2022 9:50 AM IST / Updated: Feb 07 2022, 04:03 PM IST

অরুণাচল প্রদেশে তুষারধসের (Arunachal Pradesh Avalanche) কবলে ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) অন্তত সাত সদস্য। সেনার পক্ষ থেকে জানানো হয়েছে ঘটনাটি ঘটেছে রবিবার।  উত্তর-পূর্ব ভারতের রাজ্যটির কামেং সেক্টরের (Kameng Sector) এক উচ্চ পার্বত্য অঞ্চলে টহল দিতে গিয়েছিল সেনার একটি টহলদারী দল। আচমকাই তুষার ধসে দুর্ঘটনা ঘটে। ইতিমধ্যেই সেনাবাহিনী অনুসন্ধান ও উদ্ধারকারী দলগুলিকে দুর্ঘটনাস্থলে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও অনুসন্ধান ও উদ্ধারের কাজ চলছে। তবে, এখনও নিখোঁজদের কারোরই খোঁজ মেলেনি। 

ভারতীয় সেনার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, যে এলাকায় দুর্ঘটনা ঘটেছে, সেখানে গত কয়েকদিন ধরেই ভারী তুষারপাত হচ্ছিল। সেইসঙ্গে খুবই প্রতিকূল ছিল আবহাওয়া। তারমধ্য়েই ঝুঁকি নিয়ে টহলদারির কাজে গিয়েছিলেন বীর জওয়ানেরা। আচমকাই তুষারধসের কবলে পড়েন তাঁরা। সেনাবাহিনী আরও জানিয়েছে, তুষাড়ের নিচে চাপা পড়া ওই টহলদার দলের সদস্যদের উদ্ধারের জন্য, উদ্ধার অভিযানে বিশেষ দক্ষ দলগুলিকে কামেং সেক্টরের ওই জায়গায় পাঠানো হয়েছে। 

আরও পড়ুন - ২০৯ ঘণ্টা নরক যন্ত্রণা ভোগ করতে হয়েছিল অরুণাচলের তরুণকে, চিনা সেনারা অকথ্য় অত্যাচার করেছে

আরও পড়ুন - Beijing rename 15 places in Arunachal: অরুণাচলে ১৫ টি জায়গার নাম বদলে দিল বেজিং, কী বলল ভারত

আরও পড়ুন - Mumbai Good News: কর্নেলের প্রাণ রক্ষা করলেন 'হিরো' সুইগি ডেলিভারি ম্যান

চিন (China) সীমান্তবর্তী অরুণাচল রাজ্যের বেশ কয়েকটি অতি উচ্চ পাহাড়ি এলাকায় চলতি মাসের শুরু থেকেই ভারী তুষারপাত দেখা যাচ্ছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, রাজধানী ইটানগরের (Itanagar) কাছে দারিয়া হিল (Daria Hill) এলাকায় ৩৪ বছর পর চলতি মাসে ফের তুষারপাত হয়েছে। অরুণাচল প্রদেশের পশ্চিম কামেং (West Kameng) জেলার রূপা শহরেও (Rupa Town) প্রায় দুই দশক পর তুষারপাত হয়েছে।

Share this article
click me!