প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ টিম কুকের, টুইট বার্তায় মোদী সরকারের প্রসংশা অ্যাপেলের সিইও-র

অ্যাপলের সিইও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার আগে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করেন।

Web Desk - ANB | Published : Apr 19, 2023 2:30 PM IST / Updated: Apr 19 2023, 08:27 PM IST

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অ্যাপেলের সিইও। দিল্লিতে অ্যাপলের দ্বিতীয় স্টোর লঞ্চের আগে, সিইও টিম কুক আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা করেছেন। এই সংস্থাটি ইতিবাচক প্রভাব প্রযুক্তি সম্পর্কে তার দৃষ্টিভঙ্গি শেয়ার করেছে এবং সারা দেশে বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ। নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের পর টুইটারে মোদী সরকারের ভূয়োসী প্রসংশা করলেন অ্যাপেলের সিইও। অ্যাপলের সিইও টিম কুক তার উষ্ণ অভ্যর্থনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর কুক টুইটারে লিখেছেন, তারা সারা দেশে বিনিয়োগে প্রতিশ্রুতিবদ্ধ। টিম কুকের জবাবে টুইটারে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন,'আপনার সাথে দেখা করতে পেরে খুবই আনন্দিত। বিভিন্ন বিষয়ে মতামত বিনিময় করতে এবং ভারতে প্রযুক্তি-চালিত রূপান্তরগুলি হাইলাইট করতে পেরে আপ্লুত।'

 

 

অ্যাপলের সিইও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার আগে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করেন।

মুম্বাইতে অ্যাপলের প্রথম ইন্ডিয়া স্টোরের জমকালো উদ্বোধনের মতোই, টিম কুক আগামীকাল সাকেতের সিলেক্ট সিটি মলে স্টোরের উদ্বোধনে গ্রাহকদের স্বাগত জানাবেন।সিইওর ভারত সফরের সময় সোমবার মুম্বাইয়ে অ্যাপল তার প্রথম স্টোর খুলেছে। এই সময়ে দোকানের নকশা এবং বিন্যাস পর্যালোচনা করার জন্য বেশ কয়েকজন ব্লগার এবং প্রযুক্তি বিশ্লেষণকে আমন্ত্রণ জানানো হয়েছিল। মঙ্গলবার থেকে সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে এই দোকান। অ্যাপল শিগগিরই নয়াদিল্লিতে আরেকটি শোরুম উদ্বোধন করতে চলেছে বলেও তথ্য রয়েছে। এখন পর্যন্ত অ্যাপল ই-কমার্স সাইটের মাধ্যমে ভারতে তার পণ্য বিক্রি করত, কিন্তু এখন শোরুম খোলার পরে, লোকেরা সরাসরি শোরুম থেকে অ্যাপল পণ্য কিনতে পারে। তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করার পর অ্যাপলের সিইও আইটি মন্ত্রীর সঙ্গেও দেখা করতে পারেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই বৈঠক সম্পর্কে টুইট করেছেন এবং বলেছেন যে প্রযুক্তিগত ভিত্তিতে ভারতে যে রূপান্তর ঘটছে তা নিয়ে অ্যাপলের সিইওর সাথে একটি ইতিবাচক আলোচনা হয়েছে। এ সময় আমরা মতবিনিময় করেছি। একই সময়ে, টিম কুকও প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানিয়েছেন এবং টুইট করেছেন যে আপনি যে উষ্ণ স্বাগত জানিয়েছেন তার জন্য আপনাকে ধন্যবাদ। আমরা ভারতের ভবিষ্যতে প্রযুক্তির ইতিবাচক প্রভাব নিয়ে আলোচনা করেছি। শিক্ষা খাত হোক বা উৎপাদন খাত সব ক্ষেত্রেই তা দৃশ্যমান হবে। পরিবেশের মতো বিষয়ে প্রযুক্তির আরও ভালো ব্যবহার নিয়েও আমরা ইতিবাচক আলোচনা করেছি।

আরও পড়ুন -

রাষ্ট্রসঙ্ঘের জনসংখ্যা মানচিত্রে ভারতের বাইরে জম্মু কাশ্মীর-লাদাখ! তুমুল বিতর্ক

চিন নয়, ভারত এখন বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ, এই পরিসংখ্যান বদলে দিল ইতিহাস

সমকামী বিয়ের স্বীকৃতি ইস্যুতে নতুন বাজি কেন্দ্র সরকারের, মামলায় রাজ্যগুলিকে অন্তর্ভুক্ত করার দাবি

Share this article
click me!