গ্রেফতারির বিরুদ্ধে পিটিশন দিয়েছিলেন, সুপ্রিম কোর্ট থেকে আবেদন প্রত্যাহার করে নিলেন অরবিন্দ কেজরিওয়াল

কেজরিওয়াল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার পরে, ইডিও সুপ্রিম কোর্টে একটি ক্যাভিয়েট দায়ের করেছিল। এতে, সংস্থাটি দাবি করেছিল যে তাকে গ্রেপ্তারের ক্ষেত্রে কেজরিওয়ালের দৃষ্টিভঙ্গিও শোনা উচিত।

Parna Sengupta | Published : Mar 22, 2024 9:05 AM IST

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ইডি-র গ্রেপ্তারি নিয়ে সুপ্রিম কোর্টে দায়ের করা পিটিশন প্রত্যাহার করে নিয়েছেন। আদালত আগেই এই বিষয়ে শুনানি করতে রাজি হয়েছিল বলে জানানো হয়েছে। এর জন্য প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বিষয়টি শুনানির জন্য বিচারপতি সঞ্জীব খান্নার নেতৃত্বাধীন বেঞ্চের কাছে হস্তান্তর করেছিলেন। তবে, এখন জানা যাচ্ছে যে দিল্লির মুখ্যমন্ত্রী এই বিষয়ে নিম্ন আদালতের দ্বারস্থ হবেন।

এর আগে, কেজরিওয়াল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার পরে, ইডিও সুপ্রিম কোর্টে একটি ক্যাভিয়েট দায়ের করেছিল। এতে, সংস্থাটি দাবি করেছিল যে তাকে গ্রেপ্তারের ক্ষেত্রে কেজরিওয়ালের দৃষ্টিভঙ্গিও শোনা উচিত।

কেজরিওয়ালকে গ্রেফতারের পর পিটিশন দায়ের করা হয়

শোনা যাচ্ছে যে মদ কেলেঙ্কারির মামলায় ইডির হাতে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তারের বিষয়ে, অভিষেক মনু সিংভি প্রধান বিচারপতির বাড়িতে গিয়ে তাঁকে বিষয়টি শোনার দাবি করেছিলেন। এটি উল্লেখযোগ্য যে বৃহস্পতিবার রাতে কেজরিওয়ালের গ্রেপ্তারের সময়, তার আইনি দল সুপ্রিম কোর্টে যান এবং দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারের বিষয়ে অবিলম্বে শুনানির দাবিতে আবেদন করেছিল।

এদিকে, কেজরিওয়ালের বাড়ির চারপাশে নিরাপত্তা আরও কড়া করেছে দিল্লি পুলিশ। দ্বি-স্তরের নিরাপত্তা বলয়ের ব্যবস্থা রাখা হয়েছে। শুধু বাহিনীর নজরদারি নয়, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের উপর নজর রাখছে ড্রোনও।

বৃহস্পতিবার রাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কর্তৃক গ্রেফতারির পর বিধায়ক রাখি বিড়লা সহ প্রায় বেশ কয়েকজন আম আদমি পার্টি কর্মী, সমর্থককে আটক করা হয়। সিভিল লাইনে কেজরিওয়ালের বাড়ির বাইরে তাঁরা বিক্ষোভ প্রদর্শন করছিলেন। সঙ্গে স্লোগানও তোলেন তাঁরা। পুলিশ সূত্রে খবর, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই তাঁদের গ্রেফতার করা হয়েছিল। পরে ছেড়ে দেওয়া হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!