আগামীকাল বিজেপির নির্বাচনী ইস্তেহার প্রকাশ, পরের মেয়াদের জন্য কী প্রতিশ্রুতি দিতে পারে দল

রাজনাথ সিংয়ের নেতৃত্বে ইস্তেহার কমিটি ইতিমধ্যেই এ বিষয়ে দুটি বৈঠক করেছে। বিজেপি তার ঘোষণাপত্রের জন্য ১৫ লক্ষেরও বেশি পরামর্শ পেয়েছে, যার মধ্যে নমো অ্যাপের মাধ্যমে ৪০ হাজারেরও বেশি এবং ভিডিওগুলির মাধ্যমে ১১ লক্ষেরও বেশি পরামর্শ রয়েছে ৷

Parna Sengupta | Published : Apr 13, 2024 6:40 AM IST

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ১৪ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের উপস্থিতিতে তার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবে। যাকে ‘রেজোলিউশন লেটার’ও বলা হয়। বিশেষ সূত্র উদ্ধৃত করে জানানো হয়েছে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকের পরই ইস্তেহারের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

রাজনাথ সিংয়ের সভাপতিত্বে বৈঠক হয়

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে ইস্তেহার কমিটি ইতিমধ্যেই এ বিষয়ে দুটি বৈঠক করেছে। বিজেপি তার ঘোষণাপত্রের জন্য ১৫ লক্ষেরও বেশি পরামর্শ পেয়েছে, যার মধ্যে নমো অ্যাপের মাধ্যমে ৪০ হাজারেরও বেশি এবং ভিডিওগুলির মাধ্যমে ১১ লক্ষেরও বেশি পরামর্শ রয়েছে৷

ইস্তেহারে এসব বিষয় আলোকপাত করা হবে

বিজেপির দলীয় সূত্রে জানা গেছে, বিজেপির ইস্তেহারে উন্নয়ন, সমৃদ্ধ ভারত, মহিলা, যুবক, দরিদ্র ও কৃষকদের ওপর জোর দেওয়া হবে। যে প্রতিশ্রুতিগুলো অর্জন করা যায় সেগুলোই পূরণ করার অঙ্গীকার করেছে দল। ইস্তেহারের থিম হবে "মোদীর গ্যারান্টি: ডেভেলপড ইন্ডিয়া ২০৪৭"। এই ইস্তেহার গড়ে উঠতে ভরসা করা হচ্ছে সাংস্কৃতিক জাতীয়তাবাদের ওপর বলে জানিয়েছে বিজেপি।

কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন রাজনাথ সিং

ভারতীয় জনতা পার্টি নির্বাচনী ইস্তেহার কমিটি গঠন করেছে। এতে রয়েছেন ২৭জন সদস্য। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এই কমিটির চেয়ারম্যান নিযুক্ত হন। এই সময়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে সমন্বয়কারী করা হয়েছিল এবং কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলকে কো-অর্ডিনেটর করা হয়েছিল। এরা ছাড়াও এই কমিটিতে ২৪ জনকে সদস্য করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!