Coromandel Express Accident: আজই বালেশ্বরে যাবেন প্রধানমন্ত্রী মোদী, পরিদর্শন করবেন কটকের হাসপাতালও

আজ করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করতে বৈঠকও ডেকেছেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর আজই ওড়িশা রওনা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Web Desk - ANB | Published : Jun 3, 2023 5:52 AM IST

করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় ক্রমশ জটিল হচ্ছে পরিস্থিতি। উদ্ধারকাজ এগোনোর সঙ্গে সঙ্গেই বাড়ছে মৃতের সংখ্যা। শনিবার সকাল পর্যন্ত পাওয়া তথ্য অনুসারে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৩-এ। আহত প্রায় ৯০০। আহতদের নিয়ে যাওয়া হচ্ছে বালেশ্বরের ফকির মোহন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। আজ করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করতে বৈঠকও ডেকেছেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর আজই ওড়িশা রওনা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথমে তিনি বালেশ্বর দুর্ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং তারপর কটকের হাসপাতাল পরিদর্শন করবেন তিনি।

শনিবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে পৌঁছন। এদিন তিনি বলেন,'আপাতত আমাদের প্রধান লক্ষ্য উদ্ধারকাজ এবং ত্রাণ সরাবরাহ। জেলা প্রশাসনের ছাড়পত্রের পর পুনরুদ্ধার শুরু হবে।' পাশাপাশি তিনি আরও বলেন,'একটি বিশদ উচ্চ-স্তরের তদন্ত পরিচালিত হবে এবং রেল নিরাপত্তা কমিশনারও একটি স্বাধীন তদন্ত করবেন।' ইতিমধ্যেই ট্রেন দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা সহায়তার কথা ঘোষণা করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। যাঁরা এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাঁদের জন্য ২ লক্ষ টাকা দেওয়া হচ্ছে। যাঁরা সামান্য আহত হয়েছেন তাঁদের ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এই আর্থিক সহায়তা ঘোষণার পাশাপাশি রেলমন্ত্রী জানিয়েছেন তিনি ঘটনাস্থলে যাচ্ছেন। বালাসোরে পৌঁছে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন রেলমন্ত্রী। এই দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এই দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন।

শনিবার সকালে ঘটনাস্থলে পৌঁছলেন, বিজেপি নেতা সুকান্ত মজুমদার। পৌঁছলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-সহ অন্যান্য নেতৃবৃন্দ। এদিন বালেশ্বরের ফকির মোহন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতেও যান বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। কারোর কারোর সঙ্গে কথাও বলেন তিনি। শাসকদলের পক্ষ থেকে দুর্ঘটনাস্থলে যান রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া ও তৃণমূল সাংসদ দোলা সেন।

 

Share this article
click me!