Asianet News Bangla | Published : Jan 15, 2021 5:25 AM IST / Updated: Jan 15 2021, 10:58 AM IST

Civid-19 টিকা Live: কাউন্টডাউন শুরু, শনিবার প্রধানমন্ত্রীর হাত ধরেই নতুন লড়াই শুরু করেনাভাইরাসের বিরুদ্ধে

সংক্ষিপ্ত

কাউন্টডাউন শুরু হয়েগেছে। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দেশে শনিবার থেকে শুরু হয়ে যাচ্ছে টিকাকরণ কর্মসূচি। প্রস্তুতি প্রায় সম্পন্ন। এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রক সংস্থা করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এখনও পর্যন্ত দুটি ভ্যাকসিনকে ছাড়পত্র দিয়েছে। একটি দেশীয় পদ্ধতিতে তৈরি কোভ্যাক্সিন। অন্যটি অক্সফোর্ড আর অ্যাস্ট্রোজেনেকার তৈরি কোভিশিল্ড। শনিবার থেকে এই দুটি ভ্যাক্সিন দেওয়া হবে। প্রথম দিন দেশের তিন লক্ষ স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্র গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার। 
 

11:18 AM (IST) Jan 15

বিনামূল্যে টিকা দেওয়ার আর্জি মায়াবতীর

কেন্দ্রের কাছে  বিনামূল্যে টিকাদেওয়ার আর্জি জানিয়েছেন বিএসপি প্রধান মায়াবতী। তবে স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে টিকা দেওয়ার সিদ্ধান্তকেও স্বাগত জানিয়েছেন তিনি। 

11:17 AM (IST) Jan 15

স্তন্যদাত্রী-সন্তান সম্ভবাদের এখনই করোনা টিকা নয়

স্তন্যদাত্রী-সন্তান সম্ভবাদের এখনই করোনা টিকা নয়, জানাল স্বাস্থ মন্ত্রক।

11:05 AM (IST) Jan 15

দেশের কোভিড চিত্র

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫ হাজার ৫৯০। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৫ হাজারেরও বেশি মানুষ। 

10:57 AM (IST) Jan 15

কাল থেকে শুরু টিকাকরণ

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকাকরণ কর্মসূচি। প্রথম দিন তিন লক্ষ স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে বলেও জানান হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে।  নির্দিষ্টকেন্দ্রে পৌঁছে গেছে টিকা। প্রস্তুতি প্রায় শেষ পর্বের।