Web Desk - ANB | Published : Jan 26, 2022 2:26 AM IST / Updated: Jan 26 2022, 12:45 PM IST

Happy Republic Day 2022- Live Updates: উৎসাহ, সাহস ও উদ্দীপনার মধ্য দিয়ে রাজপথে সমাপ্ত হল কুচকাওয়াজ

সংক্ষিপ্ত

১৯৫০ সাল থেকে ২৬ জানুয়ারি দিনটি পালিত হয়ে আসছে প্রজাতন্ত্র দিবস (Republic Day) হিসেবে। ভারতীয় সংবিধান গৃহীত হয়েছিল এই বিশেষ দিনে। দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস হিসেবে পালিত হয়। প্রতিবছর এদিন দিল্লিতে কুচকাওয়াচ অনুষ্ঠিত হয়। প্রায় আট কিলোমিটার অঞ্চল জুড়ে কুচকাওয়াচ হয়। প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বিভিন্ন রাজ্যের ট্যাবলো অংশগ্রহণ করে। অংশগ্রহণ করেন ভারতীয় সেনা, নৌ ও বায়ুসেনা। উপস্থিত থাকেন সকল স্বনামধন্য ব্যক্তিত্ব। 

05:46 PM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসে সদগুরুর বার্তা

মাটি বাঁচাও আন্দোলনের ডাক সদগুরুর। আরও জানতে ক্লিক করুন নিচের লিঙ্কে।

Sadhguru’s Republic Day Message: 'মাটি বাঁচাও আন্দোলন'-র ডাক, প্রজাতন্ম দিবসের বার্তায় বললেন সদগুরু

 

05:29 PM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসে পুরুলিয়া শহরের রাস্তায়, 'ভ্যাকসিনেশন অন হইল'

  প্রজাতন্ত্র দিবসের দিন পুরুলিয়া শহরের রাস্তায়  "ভ্যাকসিনেশন অন হইল"।দিনভর পুরুলিয়া শহরের বিভিন্ন মোড় থেকে অলি গলি ঘুরলো ভ্যাক্সিনেশন অন হুইল।সাস্থ্য দপ্তর এবং একটি স্বেচ্ছাসেবি সংস্থার যৌথ উদ্যোগে মোট ১০০০ মানুষকে টিকা করনের টার্গেট নিয়ে পুরুলিয়া শহরের জনবহুল এলাকা পোস্ট অফিস মোড়,হাসপাতাল মোড়, এবং হাটতলা মোড়ে থামল ভ্যাকসিন মোবাইল ভ্যান।নানান কাজে ব্যাস্ত পথ চলতি মানুষকে থামিয়ে তাদের আধার কার্ড,ভোটার কার্ড,প্যান কার্ড বা রেশন কার্ড দেখিয়ে দেওয়া হল কোভিশিল্ড এর প্রথম ডোজ এবং কোভ্যাকসিন ও কোভিশিল্ড এর প্রথম এবং দ্বিতীয় দুটি ডোজেই দেওয়া হল। 

04:40 PM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসের পতাকা উত্তোলনকে কেন্দ্র করে উত্তেজনা ভাঙড়ে

প্রজাতন্ত্র দিবসের পতাকা উত্তোলনকে কেন্দ্র করে উত্তেজনা ভাঙড়ে। ভাঙড় থানার গড়াইজুলি এলাকার ঘটনা। প্রজাতন্ত্র দিবসের দিন সেখানে জাতীয় পতাকা উত্তোলনের ব্যবস্থা করেছিল আই এস এফ এর কর্মীরা। তৃণমূল কর্মীরা বাধা দেয় বলে অভিযোগ। 

03:57 PM (IST) Jan 26

জাতীয় পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস উদযাপন রেলের

জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে পূর্ব রেল উদযাপন করল ৭৩তম প্রজাতন্ত্র দিবস। অনুষ্ঠানে উঠে এলো পূর্ব রেলের কাজের বিবরণ। আজকে পূর্ব রেলের স্পোর্টস কমপ্লেক্সে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরার উপস্থিতিতে ৭৩তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান শুরু হয় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে।  পূর্ব রেলের আরপিরফের পক্ষ থেকে প্যারেডের মাধ্যমে তাকেবিশেষভাবে  স্যালুট জানিয়ে সন্মান প্রদর্শন করা হয়। 

02:54 PM (IST) Jan 26

উল্টো পতাকা তুললেন হিরণ

জাতীয় পতাকা তুলতে গিয়ে অস্বস্তিতে পড়লেন টলি অভিনেতা তথা বিধায়ক হিরণ। পূর্ব মেদিনীপুরের এক জায়গায় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি উল্টো পতাকা তুললেন। পরে তিনি দাবি করেন, প্রচন্ড হাওয়া দিচ্ছিল, তাতেই পতাকা উল্টে যায়। তবে তৎক্ষণাৎ তারা সেই ভুল সংশোধন করে নিয়েছেন।     

02:39 PM (IST) Jan 26

ভাঙরে জাতীয় পতাকা উত্তোলন ঘিরে সংঘর্ষ

ভাঙরে জাতীয় পতাকা উত্তোলনকে ঘিরে তৃণমূল-আইএসএফ সংঘর্ষ। পরে জাতীয় পতাকা তোলেন নওশাদ সিদ্দিকি। এলাকায় মোতায়েন ভাঙর থানার পুলিশ।

01:44 PM (IST) Jan 26

সারা দেশের সঙ্গে বাঁকুড়া জেলা জুড়ে পালিত হল ৭৩ তম প্রজাতন্ত্র দিবস

সারা দেশের পাশাপাশি বাঁকুড়া জেলা জুড়ে পালিত হল ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। বাঁকুড়া স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক কে রাধিকা আইয়ার। ছিলেন পুলিশ সুপার ধৃতিমান সরকার। জেলা পুলিশের তরফ থেকে অভিবাদন জানানো হয় জেলাশাসক ও পুলিশ সুপার কে। জেলাপুলিশের তরফে হর্ষধ্বনি দেওয়া হয়।  জেলা পুলিশের সশস্ত্র বাহিনীর পাশাপাশি জেলা পুলিশের বিভিন্ন বিভাগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা কুচকাওয়াজের মাধ্যমে জেলা শাসককে অভিবাদন জানায় ।

01:17 PM (IST) Jan 26

কুচকাওয়াজে রাফালের প্রথম ভারতীয় মহিলা পাইলট

রাজপথে বায়ুসেনার ট্যাবলোতে দেখা গেল রাফালে যুদ্ধ বিমানের প্রথম ভারতীয় মহিলা পাইলট, ফ্লাইট লেফটেন্যান্ট শিবাঙ্গী সিং-কে।

 আরও পড়ুন - Republic Day Parade: বায়ুসেনার ট্যাবলোয় ফ্লাইট লেফটেন্যান্ট শিবাঙ্গী সিং, চিনে নিন বীরাঙ্গনাকে

01:15 PM (IST) Jan 26

সরকারি অনুষ্ঠানে বিরোধী দলনেতা আমন্ত্রিত না হওয়ার ইস্যুতে ক্ষুব্ধ সুকান্ত

 প্রজাতন্ত্র দিবসে রাজ্য়ের সরকারি অনুষ্ঠানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আমন্ত্রণ করা হয়নি, 'এই অস্যুতে এদিন সুকান্ত মজুমদার বলেছেন,  দুর্ভাগ্যজনক।  আমাদের সংবিধান মেনে বিরোধীর অধিকার আছে। এরাজ্যে সেটা মানা হয় না। কিন্তু গুজরাতে কংগ্রেস, বিজেপি উন্নয়নে রাজনীতি করে না। তাদের অগ্রগতি হয়। আমাদের দুর্ভাগ্য এরাজ্যে আগে রাজনীতি।  শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন। যে আমাকে হারিয়েছেন, তাঁকে তো সন্মান করতে হবে। এরা শেখেনি।'

12:44 PM (IST) Jan 26

উৎসাহ, সাহস ও উদ্দীপনার মধ্য দিয়ে রাজপথে সমাপ্ত হল কুচকাওয়াজ

প্রজাতন্ত্র দিবসে রাজপথে কুচকাওয়াজ আজ পূর্ণ উৎসাহ, সাহস ও উদ্দীপনার মধ্য দিয়ে সমাপ্ত হল। সামরিক শক্তির পাশাপাশি রাজ্যগুলির সাংস্কৃতিক ঝলকও দেখা গেল কুচকাওয়াজে। এখন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ রাজপথ ছেড়ে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছেন।

12:39 PM (IST) Jan 26

বাতাসে ছাড়া হয়েছে শত শত 'ত্রিবর্ণ' বেলুন

ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসের প্যারেড শত শত ত্রিবর্ণ বেলুন বাতাসে উড়িয়ে দিয়ে শেষ হয়েছে। এসময় বাতাসে ভেসে আসে জাতীয় পতাকার রঙ-এর ত্রিবর্ণ' বিশাল ছবি।

12:28 PM (IST) Jan 26

৭ রাফালে, ১৭ জাগুয়ার ও মিগ-২৯ এর গৌরবজ্জ্বল প্রদর্শণ দেখিয়েছে

প্রজাতন্ত্র দিবসে আয়োজিত প্যারেডে এই বছরের গ্র্যান্ড ফ্লাই-পাস্টে প্রথমবারের মতো ৭৫ টি বিমান অন্তর্ভুক্ত করা হয়েছিল। প্রদর্শনীতে থাকা বিমানের মধ্যে রয়েছে মিগ-২৯, সেই সঙ্গে রাফালে। ৭ রাফালে, ১৭ জাগুয়ার এবং মিগ-২৯ কুচকাওয়াজে তাদের দক্ষতার দেখা মিলল।

 

 

 

12:24 PM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবস পালন বারাসাত কাছারি ময়দানে

৭৩ তম প্রজাতন্ত্র দিবস পালিত হয় উত্তর ২৪ পরগণার বারাসাত কাছারি ময়দানে। তবে কোভিডের জেরে এবছরও করোনা আবহে বারাসাত কাছারি ময়দানে খুব একটা জাঁকজমক নেই প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। প্রতিবছরই প্রশাসনিক গত ভাবে প্রজাতন্ত্র দিবসে প্রশাসনিক দপ্তরের আধিকারিকদের কুচকাওয়াজের পাশাপাশি অংশগ্রহণ করত বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা। স্কুলগুলো বন্ধ থাকায় প্যারেডে অংশ নিচ্ছে না স্কুলের ছাত্র ছাত্রীরা। শুধুমাত্র পুলিশ, সিভিল ডিফেন্স এবং আফগানি দপ্তরের বিশেষ প্লাটুন অংশ নেয় প্রজাতন্ত্র দিবসের বিশেষ কুচকাওয়াজে।

12:24 PM (IST) Jan 26

ঋষি অরবিন্দর ১৫০ তম জন্মবার্ষিকীর স্মরণে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের ট্যাবলো

ঋষি অরবিন্দর ১৫০ তম জন্মবার্ষিকীর স্মরণে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের ট্যাবলো প্রদর্শনী 

 

12:20 PM (IST) Jan 26

প্যারেডে দেখা মিলল উত্তরপ্রদেশের গ্র্যান্ড ট্যাবলোর

উত্তর প্রদেশের ছক রাজ্য সরকারের নতুন ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ নীতি এবং শিল্প উন্নয়ন নীতির উপর ভিত্তি করে 'এক জেলা এক পণ্য'-এর মাধ্যমে দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থানের মাধ্যমে কৃতিত্বের দেখা মিলল ট্যাবলোতে। এর সাথে কাশী বিশ্বনাথ করিডোরও প্রদর্শন করা হয়।

12:17 PM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন দেব

পতাকা হাতে নিয়ে ৭৩ প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন টলি অভিনেতা দেব, 

12:14 PM (IST) Jan 26

উত্তর দিনাজপুরে প্রজাতন্ত্র দিবস পালন

উত্তর দিনাজপুরে প্রজাতন্ত্র দিবস পালন। রায়গঞ্জ স্টেডিয়ামে কোভিড বিধি মেনে পালিত হয় সাধারনতন্ত্র দিবস উদযাপন।  সকাল ৯ টা বেজে ৫ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন করেন উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা।  উপস্থিত ছিলেন রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সানা আখতার। জাতীয় পতাকা উত্তোলনের পর সম্মিলিত বাহিনী পরিদর্শন করেন জেলাশাসক।  রায়গঞ্জ স্টেডিয়ামে আয়োজিত ৭৩ তম সাধারনতন্ত্র দিবসের মূল আকর্ষন ছিল সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ প্রদর্শন।  উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন দপ্তরের  সামাজিক কল্যানমূলক কাজের উদাহরন তুলে ধরে ১১ টি ট্যাবলো প্রদর্শন করে। সবচেয়ে উল্লেখযোগ্য ট্যাবলো ছিল রায়গঞ্জ পুরসভা আয়োজিত 'লক্ষীর ভান্ডার' প্রকল্পের ট্যাবলো।

12:13 PM (IST) Jan 26

তেরঙ্গা হাতে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা মিমি চক্রবর্তীর

৭৩ তম প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছা জানালেন মিমি চক্রবর্তী, 

12:13 PM (IST) Jan 26

সমাপ্ত রাজপথের অনুষ্ঠান

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শেষ হল নয়াদিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান।

12:12 PM (IST) Jan 26

নেতাজি স্মরণে দিল্লির রাজপথে CPWD ট্যাবলো

নেতাজি স্মরণে দিল্লির রাজপথে CPWD ট্যাবলো। অনন্য মুহূর্তের সাক্ষী হল দেশ। 

 

12:10 PM (IST) Jan 26

কুচকাওয়াজে কার্গিলের ব্যবহার করা দেখা গেল ধনুষ কামান

রাজপথের কুচকাওয়াজে দেখা মিলল কার্গিলে ব্যবহার করা ধনুষ কামানের দেখা মিলল। ভারতীয় সেনাবাহিনীর নিজস্ব সর্বত্র ব্রিজবাহন যান যা যে কোনও পরিস্থিতিতে নদী বা খাদ ডিঙিয়ে যেতে উপযোগী। রাজপথ ছাড়াও, চমক ছিল আকাশেও। কুচকাওয়াজে উড়ল টাইগার ক্যাট ও আকাশ ক্ষেপণাস্ত্র সেই সঙ্গে উড়ল ধ্রুব কপ্টার বাহিনীও। 

12:00 PM (IST) Jan 26

পাঞ্জাবের ট্যাবলোয় স্বাধীনতা সংগ্রামের ঝলক

পাঞ্জাবের ট্যাবলোতে স্বাধীনতা সংগ্রামে পাঞ্জাবের অবদানকে চিত্রিত করে। সর্দার ভগৎ সিং, রাজগুরু এবং সুখদেবকে এই মূকনায় চিত্রিত করা হয়েছে। এর সাথে লালা লাজপত রায় ও উধম সিংয়ের নেতৃত্বে সাইমন কমিশনের বিরুদ্ধে জেনারেল ডায়ারকে গুলি করার আদেশের বিরোধিতাও দেখানো হয়েছে।

11:47 AM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসে পরিচালক রাজ চক্রবর্তীর শুভেচ্ছা

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছায় সোশ্যাল মিডিয়ায় রাজ  চক্রবর্তী লিখলেন- আমি ভারতীয়, এটাই আমার পরিচয়, আমার অহঙ্কার। পৃথিবীর বৃহত্তম প্রজাতান্ত্রিক দেশের নাগরিক হিসেবে আমি গর্ববোধ করি।

 

 

11:42 AM (IST) Jan 26

প্যারেডে গোয়ার সুন্দর ট্যাবলো

প্রজাতন্ত্র দিবসের প্যারেডে গোয়ার ট্যাবলো 'গোয়ান ঐতিহ্যের প্রতীক'-এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। পানাজির ফোর্ট আগুয়াদা, ডোনা পাওলা এবং আজাদ ময়দানে শহিদদের স্মৃতি ও মূর্তি প্রদর্শন করেছে।

11:39 AM (IST) Jan 26

নৃত্য প্রদর্শণীতে অংশ নিল ১৪ রাজ্যের শিল্পীরা

প্রজাতন্ত্র দিবসের বর্ণাঢ্য প্রদর্শণীতে নৃত্যানুষ্ঠান, বন্দেমাতরম নৃত্যে অংশ নিলেন ১৫ রাজ্যের কলাকুশলিরা। বিভিন্ন রাজ্যের বিশেষ নিত্যের ঘরানাকে তুলে আনা হল রাজপথে। 

11:37 AM (IST) Jan 26

কেন্দ্রীয় লোক নির্মাণ বিভাগের ট্যাবলো-তে নেতাজি

নেতাজির ১২৫-তম জন্মজয়ন্তীকে সামনে রেখেই ট্যাবলো সাজাল কেন্দ্রীয় লোক নির্মাণ বিভাগ প্রদর্শণী করল। 

11:35 AM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসে সকলকে শুভেচ্ছা জানালেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়

প্রজাতন্ত্র দিবসে সকলকে শুভেচ্ছা জানালেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

 

 

11:32 AM (IST) Jan 26

গুজরাটের ট্যাবলো 'গুজরাটের উপজাতি আন্দোলন' থিম দেখা গেছে

গুজরাটের ট্যাবলো 'গুজরাটের উপজাতীয় আন্দোলন' এর থিম প্রদর্শন করেছে। ট্যাবলোর সামনের অংশটি উপজাতীয়দের পূর্বপুরুষদের স্বাধীনতা সংগ্রামের আত্মাকে উপস্থাপন করেছে।

11:32 AM (IST) Jan 26

সিআরপিএফ-এর ট্যাবলো-তে লাদাখ

সিআরপিএফ-এর ট্যাবলোতে উঠ এলো দেশভক্তির ছবি, পাশাপাশি লাদাখের রেপলিকা-সহ মার্চফাস্টে সম্মান জানালেন তাঁরা। 

11:25 AM (IST) Jan 26

মধ্যপ্রদেশে ট্যবলো-তে বায়োডাইভার্সিটি

বায়োডাইভার্সিটি, ফ্লোরা ও ফণা, ইকোসিস্টেমের একটুকরো সংস্করণ কোথাও গিয়ে যেন এবার সকলের মন কাড়ল মধ্যপ্রদেশের ট্যাবলো-তে। ময়ূর-প্রজাপতী সকলে মিলে রঙিন ট্যাবলো। 

11:22 AM (IST) Jan 26

উত্তরপ্রদেশের ট্যাবলো-তে কাশী বিশ্বনাথ ধাম

উত্তরপ্রদেশের ট্যাবলো-তে এবার ধরা দিল বিশ্বনাথের মন্দির, কাশী বিশ্বানাথ ধামের রেপলিকা এবার প্রদর্শণীতে। 

11:20 AM (IST) Jan 26

জম্মু-কাশ্মিরের ট্যাবলো-তে পরিবর্তনের নজির

জম্মু ও কাশ্মিরের ট্যাবলো-তে নজরে এলো পাহাড়ের সৌন্দর্য, পাশাপাশি তুলে ধরা হল জম্মু-কাশ্মিরের উন্নতির এক অভিনব ছবি। 

11:18 AM (IST) Jan 26

প্যারেডে ভারতীয় নৌবাহিনীর থিম মন কেড়েছে

রাজপথে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে ভারতীয় নৌবাহিনী অংশ নেয়। ভারতীয় বিমানবাহিনীর থিম 'ভবিষ্যতের জন্য ভারতীয় বিমান বাহিনীর রূপান্তর' থিম প্রদর্শন করে, মিগ-২১, জিন্যাট, লাইট কমব্যাট হেলিকপ্টার (LCH), অ্যাশলেশা রাডার এবং রাফালে বিমানের স্কেল-ডাউন মডেলগুলি প্রদর্শন করে।

11:17 AM (IST) Jan 26

উত্তারাখণ্ডের ট্যাবলো-তে বদ্রীনাথের মন্দির

উত্তরাখণ্ড রাজ্যের ট্যাবলো-তে উঠে এলো বদ্রীনাথ ধাম, ঋষির ধ্যান-সহ মন্দিরের রেপলিকা, গানে গানে সেলিব্রেশনে অংশগ্রহণ উত্তরাখণ্ডের। 

11:16 AM (IST) Jan 26

বিএসএফ-এর উষ্ট্র বাাহিনী

কুচকাওয়াজে বিএসএফ-এর উষ্ট্র বাহিনী। 

11:14 AM (IST) Jan 26

বায়ুসেনার ট্যাবলো

ভারতীয় বায়ুসেনার ট্য়াবলোর বিষয় ছিল 'ভবিষ্যতের জন্য ভারতীয় বায়ুসেনার রূপান্তর'। মিগ-২১, লাইট কমব্যাট হেলিকপ্টার, বিভিন্রান ব়্যাডার এবং রাফালে বিমানের স্কেল-ডাউন মডেল প্রদর্শন করা হয়।

11:12 AM (IST) Jan 26

নৌসেনার ট্যাবলো

ভারতীয় নৌসেনার ট্যাবলো। ট্যাবলোর বিষয় ছিল 'আত্মনির্ভর ভারত'। 'আজাদি কা অমৃত মহোৎসব'-কেও জায়গা দেওয়া হয়। 

11:12 AM (IST) Jan 26

বর্ণাঢ্য কুচকাওয়াচে অংশ নিয়েছে ৪৮০ জন শিল্পী

দিল্লীর বর্ণাঢ্য কুচকাওয়াচ অনুষ্ঠানে ২০২২-এ অংশ নিলেন ৪৮০ শিল্পী, বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে এদিন প্রদর্শণীতে উপস্থিত তাঁরা। 

11:12 AM (IST) Jan 26

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন অজয় দেবগণ

অজয় দেবগণও সকলকে   প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন,

11:11 AM (IST) Jan 26

শহীদ বেদিতে মাল্যদান মুখ্যমন্ত্রীর

প্রজাতন্ত্র দিবসে মেতে উঠেছে কলকাতা। রেড রোডে উদযাপন হচ্ছে প্রজাতন্ত্র দিবস। শহীদ বেদিতে মাল্যদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।


More Trending News