নাতি-নাতনিদের নিয়ে পতাকা উত্তোলন করে ভাইরাল, কেরলের আগেরি আম্মাকে সংবর্ধনা ইন্ডিয়ান নেভির

২৬ জানুয়ারি (26th January)৭৩ তম প্রজাতন্ত্র দিবসে (73rd Republic Day)কেরলের (Kerala)প্রত্যন্ত গ্রামে পতাকা উত্তোলন করে আগেরি আম্মা (Ageri Amma) ও তার নাতি নাতনিরা। সেই ভিডিও ভাইরাল (Viral)হয় সোশ্যাল মিডিয়ায় (Social Media)। এবার তাদের অভর্থ্যনা জানাল ভারতীয় নৌ বাহিনি (Indian Navy)।

Asianet News Bangla | Published : Feb 10, 2022 5:53 AM IST / Updated: Feb 10 2022, 08:03 PM IST

২৬ জানুয়ারি (26th January) দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হয়েছে হয়েছে ৭৩তম প্রজাতন্ত্র দিবস (73rd Republic Day)। রাজধানীর রাজপথে হয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠান। ঠিক একইদিনে কেরলের প্রত্যন্ত গ্রামে ধরা পড়ল অভূতপূর্ব দৃশ্য। দেশপ্রেম যে সামাজিক বেড়াজাল, আর্থিক অবস্থা এই সবকিছুর থেকে অনেক উর্ধ্বে তা প্রমাণ করেন কেরলের এক বৃদ্ধা ও তাঁর নাতি-নাতনীরা। ২৬ জানুয়ারি ৭৩ তম প্রজান্ত্র দিবসের দিন কেরলের আগেরি আম্মা (Ageri Amma) তার নাতি-নাতনিদের নিয়ে বাড়ির উঠনো পতাকা উত্তোলন করেন। যেই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় (Social Media)মুহুর্তে ভাইরাল (Viral)হয়ে যায়। সামর্থ্য নয়, ইচ্ছেশক্তি ও দেশের প্রতি ভালোবাসাটাই যে আসল তা ভিডিও প্রতিটি সেকেন্ড থেকে প্রমাণিত। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ার পর কেরলের আগেরি আম্মা ও তার পরিবারকে সাহায্যের হাত বাড়িয়ে দেন অবসরপ্রাপ্ত মেজর রবি। সংবর্ধনা জানাল ভারতীয় নৌ বাহিনিও (Indian Navy)।

"

ভিডিওটি সত্যিই মন ছুঁয়ে যাওয়ার মত। যেখানে দেখা যায়, গ্রামের দরিদ্র পরিবার। পেছনে ভগ্নপ্রায় বাড়ির অবস্থা। প্লাস্টিক দিয়ে ঢাকা ঘরের চাল।  ঘরের সামনে উঠোন। আর সেখানে দাঁড়িয়ে আগেরি আম্মা ও তাঁর জনা ছয়েক নাতি-নাতনি। উঠোনে একটি লম্বা গাছের ডালে জাতীয় পতাকা উত্তোলন করেন আগেরি আম্মা। ভিডিওতে পতাকা উত্তোলনের পর আগেরি আম্মার স্লোগান 'ভারত মা কি জয়'। তার সঙ্গে ছোট্ট ছোট্ট নাতি-নাতনিরাও আধো আধো ভাষায় বুলি মিলিয়ে বলে 'ভারত মা কি জয়'। যেই ভিডিও যে কোনও দেশবাসীর দেশপ্রেমকে জাগিয়ে তোলার জন্য যথেষ্ট।  শিহরণ জাগানোর জন্যও যথেষ্ট। এই ভিডিও সোশ্যাল মিডিয়ে ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি। কোভিডের কারণে স্কুল বন্ধ থাকাতেই আগেরি আম্মা নাতি-নাতনিদের নিয়ে এই উদ্যোগ নেন। কেরলের প্রত্যন্ত গ্রামের আগেরি আম্মা ও তার নাতি-নাতনিরা এখন  দেশপ্রেমের উদাহরণ হয়ে উঠেছে।

"

আরও পড়ুনঃউত্তর প্রদেশের ভোট পর্বের শুরুতেই ট্যুইট পিএম মোদীর, কী বার্তা দিলেন প্রধানমন্ত্রী

আরও পড়ুনঃ'ভুল করলেই উত্তরপ্রদেশ বাংলায় পরিণত হবে', নির্বাচনের দিনেই সতর্কবার্তা যোগীর

প্রথমে ভিডিওটির সত্যতা যাচাই করা হয়। ভিডিওটি সত্য প্রমাণিত হওয়ার পর ওই পরিবারকে সাহায্যের হাত বাড়িয়ে দেন অবসরপ্রাপ্ত মেজর রবি। আগেরি আম্মার বাড়ি সংস্কারের আশ্বাসও দিয়েছেন মেজর রবি। তাদের সংবর্ধনাও জানানো হয়। সম্পূর্ণ কোভিড বিধি মেনেই তাদের নৌবাহিনির বোটে নিয়ে যাওয়া হয়। ভারতীয় নৌ-বাহিনির তকফ থেকে অভ্যর্থনা পেয়ে খুশি আগেরি আম্মা। আগেরি আম্মা ও তার নাতি-নাতনিদের দেশপ্রেমকে সম্মাব জানানো হয় নেভির তরফ থেকে। একইসঙ্গে মেজর রবিকেও তার উদ্যোগের জন্য সাধুবাদ জানানো হয়ে ভারতীয় নৌ-বাহিনির তরফ থেকে। 

Share this article
click me!