সরকারি কর্মীদের ছাঁটাই, কাজের মান খারাপ হলে যেতে পারে সরকারি চাকরি, নির্দেশ মোদির

সরকারি কর্মীদের কাজের খারাপ মান, দুর্নীতির অভিযোগ এবং জনস্বার্থ বিবেচনায় ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ বছর বা তার বেশি সময় ধরে চাকরি করা এবং ৫৫ বছরের বেশি বয়সী কর্মীরা এই ছাঁটাইয়ের আওতায় আসতে পারেন।

Sayanita Chakraborty | Published : Oct 12, 2024 4:03 AM IST

19

উৎসবের মরশুমে আনন্দ নয়, চিন্তার খবর এল সরকারি কর্মীদের জন্য। সরকারি কর্মীদের চাকরি নিয়ে টানাটানি হতে পারে। এমনকী হতে পারে ছাঁটাই। প্রকাশ্যে আসা রিপোর্ট অন্তত এমনটাই বলেছে।

29

প্রায়শই বিভিন্ন সরকরি বিভাগের কর্মীদের ওপর খেপে যান সাধারণ মানুষ। কাজে দেরি করা, ইচ্ছাকৃত ধীরে ধীরে কাজ করা এমনকী সঠিক সময় যথাযথ সাহায্য না করার মতো অভিযোগ শোনা যায় তাদের বিরুদ্ধে।

39

এবার কড়াকড়ির পথে হাঁটতে চলেছে সরকার। সম্প্রতি এক বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি কেন্দ্রীয় সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠক করেন।

49

বৈঠকে নির্দেশ দেন, যে সকল সরকারি কর্মচারীদের কাজের মান নিয়ে প্রশ্ন উঠেছে এবং যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁদের জনস্বার্থে ছাঁটাইয়ের পদক্ষেপ নেওয়া হোক।

59

সিসিএ পেনশন রুলের মৌলিক ধারা ৫৬ (জে)-র কথা তুলে ধরে সকল কেন্দ্রীয় সচিবদের নাকি এই মর্মে কাজ করার নির্দেশ দিয়েছে।

69

প্রধানমন্ত্রী বলেছেন, যে সকল সরকারী কর্মী ঠিকভাবে নিজের কাজ করছেন না, যাদের কাজের মান নিয়ে প্রশ্ন রয়েছে এবং যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে তাদের অবসরে পাঠানোর পদক্ষেপ নেওয়া হোক।

79

রিপোর্টে বলা হয়েছে সরকারি কর্মীদের এই রকম বাধ্যতামূলক অবসরে পাঠাতে হবে ৩ মাসের আগামা বেতন দিতে হবে।

89

রিপোর্টে বলা হয়েছে, যে সকল সরকারি কর্মীরা ৩০ বছর অথবা তার বেশি সময় চাকরি করছে তাদের জনস্বার্থে ছাঁটাইয়ে পথে হাঁটতে হবে।

99

এর ফলে ৫৫ বছর বা তার বেশি বয়সি কর্মীদের ওপর প্রভাব পড়তে পারে। জানা গিয়েছে এই নিয়ম লাগু করে সরকারি দফতরগুলো ৫০০ আধিকারিরকে ছাঁটাই করেছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos