সভাস্থলে পৌঁছতে বাজল রাত ১০টা, নতজানু হয়ে ক্ষমা চাইলেন মোদী, দিলেন ফের সভা করার প্রতিশ্রুতি

ফের  দৃষ্টান্ত গড়লেন প্রধানমন্ত্রী তার  রাজস্থান  সফরে। রাজ্যস্থানের সিরোহি জেলার এক সভায় দেরিতে পৌঁছনোর জন্য  মাথা নত  করে ক্ষমা চাইলেন তিনি রাজস্থানবাসীর সামনে। জনসভায় ১০ টার পর পৌঁছনোর জন্য লাউডস্পিকার ব্যবহার করলেন না তিনি.
 

Bhaswati Mukherjee | Published : Oct 1, 2022 5:22 AM IST / Updated: Oct 01 2022, 02:55 PM IST

গত   ৩০ শে সেপ্টেম্বরের একটি  ঝটিকা সফরে প্রধানমন্ত্রী  যান  গুজরাটের  আম্বাজিতে। শোনা যায়  আম্বাজির প্রায় ৭২০০০ এরও বেশি প্রকল্পের শিলান্যাস করতেই নাকি তার যাওয়া।এই  শিলান্যাসের পর  "প্রধানমন্ত্রী আবাস যোজনার" আওতায় থাকা প্রায় ৪৫০০০ ঘর জনসাধারণের হাতে তুলে দেওয়ার কার্যক্রমেও সামিল হতে দেখা গেছিলো তাকে ।কিন্তু কাজের ফাঁকেও  গুজরাটে গিয়ে যদি আম্বাজির মন্দির দর্শন না হয় তাহলে সফর  কেমন যেন  অসম্পূর্ণ থাকে।  তাই কাজ সেরেই তিনি সোজা চলে যান আম্বাজির মন্দিরে।সেখানে মহা আরতি দেখার পরই তড়িঘড়ি রওনা দিলেন পার্শবর্তী  রাজ্য রাজস্থানের সিরোহি জেলার এক জনসভায়। কার্যক্রমের সময়লিপি অনুযায়ী প্রধানমন্ত্রীর সেখানে পৌঁছনোর কথা ছিল রাত ১০ টা র আগে। কিন্তু মহা আরতিতে সামিল হওয়ার জন্য প্রচন্ড দেরি হয়ে যায় তার।  আর তাতেই বাধে গোল। সরকারি নিয়মানুসারে ১০ তার পর কোনো সভায় মিটিং বা মিছিলে মাইক বাজানো হলো নিষিদ্ধ। কিন্তু প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য যারা এতক্ষন  অধীর আগ্রহে  অপেক্ষা করছিলেন।  এবার কি করবেন তারা  ? কিন্তু দেশের প্রধানমন্ত্রী তো আর দেশের বাইরের নন। তাই সবার জন্য যে নিয়ম সেই নিয়ম তার জন্যও । তাই ১০ টার পর জনসভায় পৌঁছে তাকে  ভাষণ দিতে হলো খালি গলায়।

বললেন ," আমার পৌঁছতে দেরি হয়ে গেলো বলে মাপ করবেন। কিন্তু আমার মতাদর্শ বলে নিয়ম সবসময় মেনে চলা উচিত। তাই আজ আমি আর মাইক ব্যবহার করবো না ,এজন্য  হাত জোর করে ক্ষমা চাইছি আমি আপনাদের সামনে "

তিনি আরও বলেন , " আমি কথা দিচ্ছি আবার আমি ফিরে এসব আপনাদের কাছে খুব তাড়াতাড়ি। এবং আপনারা যে ভালোবাসা এবং স্নেহ দিয়েছেন তা সুদসহ ফেরত দেওয়ার চেষ্টা করবো "

প্রদেশ বিজেপি অধক্ষ্য সতীশ পুনিয়া , প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজো , কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াত এবং বিরোধী নেতা গুলাব চন্দ্র কাদারিয়া উপস্থিত ছিলেন তাকে স্বাগত জানানোর জন্য।

পার্টি সূত্রে খবর এই সভা থেকে যে ৱ্যালি আয়োজন করা হয়েছিল তা প্রধানত সিরোহি , দুগরপুর , বাঁশবারা , পালি সোহো মোট ৪০ টি বিধানসভা কেন্দ্রের মানুষ সামিল হয়েছিল 

বিশেষজ্ঞরা মনে করছেন প্রধানত দক্ষিণ রাজস্থানে পার্টির মনোবল বাড়াতেই প্রধানত এই কার্যক্রম। 

আরও পড়ুন ভারতবর্ষে চালু হল ফাইভ জি পরিষেবা, দেশীয় উন্নয়নে এর জুরি মেলা ভার বললেন টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

আরও পড়ুন ১লা অক্টোবর থেকেই ফাইভ জি(5G) পরিষেবা চালু হচ্ছে দিল্লি এয়ারপোর্টের কিছু অংশে, বিস্তারিত পড়ুন

আরও পড়ুন মোদী জমানায় বন্ধ হচ্ছে কয়েকশো বিজ্ঞানচর্চা সংক্রান্ত পুরস্কার, বাতিলে তালিকায় কোন কোন পুরস্কার?

Read more Articles on
Share this article
click me!