মুম্বাই অটল সেতুতে প্রথম দুর্ঘটনা! চালকের আসনে মহিলা, ডিভাইডারে ধাক্কা খেয়ে উল্টে যায় গাড়ি

গাড়িটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে। গাড়িতে থাকা পাঁচজনই নিরাপদে আছেন। জানা গিয়েছে, অতিরিক্ত গতির কারণে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়।

 

deblina dey | Published : Jan 22, 2024 4:30 AM IST / Updated: Jan 22 2024, 10:04 AM IST

দেশের বাণিজ্য নগরী মুম্বইয়ে নির্মিত অটল সেতুতে রবিবার বিকেলে ঘটে প্রথম সড়ক দুর্ঘটনা। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে। নাভা শেভা পুলিশ জানিয়েছে, রবিবার বিকেল ৩ থেকে সাড়ে ৩টার মধ্যে গাড়িটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে। গাড়িতে থাকা পাঁচজনই নিরাপদে আছেন। জানা গিয়েছে, অতিরিক্ত গতির কারণে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়।

মহিলা চালক ছিলেন-

মনে করা হচ্ছে গাড়িটি ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মারে, এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। পানভেলের বাসিন্দা ৩২ বছর বয়সী জারা সাকির গাড়িটি চালাচ্ছিলেন।

গাড়ির সব যাত্রী নিরাপদ-

নাভা শেভা থানার সহকারী পুলিশ পরিদর্শক অমল শিন্ডে নিশ্চিত করেছেন যে গাড়িতে থাকা পাঁচজনই নিরাপদে রয়েছেন। ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে। রবিবার ২১ জানুয়ারি বিকেল ৩টের দিকে মুম্বইয়ে ভারতের দীর্ঘতম সমুদ্র সেতু নবনির্মিত অটল সেতুতে এই দুর্ঘটনা ঘটে। লাল রঙের মারুতি গাড়িটি নিয়ন্ত্রণের বাইরে গিয়ে ব্রিজের ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। পুরো ঘটনাটি অন্য একটি গাড়ির ড্যাশ ক্যামেরায় রেকর্ড হয়েছে।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গাড়িতে দুই মহিলা ও তিন শিশু যাচ্ছিল। নভি মুম্বইয়ের চির্লে থেকে মুম্বইয়ের দিকে যাচ্ছিলেন এরা। ঘটনার একটি ৪৫ সেকেন্ডের ভিডিও সামনে এসেছে যা অন্য একটি গাড়ির ড্যাশ ক্যামে রেকর্ড করা হয়েছে। তাতে দেখা যায়, লাল রঙের গাড়িটি হঠাৎ নিয়ন্ত্রণের বাইরে গিয়ে ডিভাইডারে ধাক্কা খেয়ে উল্টে যায়। চারবার বাঁক নেওয়ার পর গাড়ি সোজা হয়ে দাঁড়ায়। ক্ষতির কারণে, গাড়ির সামগ্রী ব্রিজের উপর ছড়িয়ে পড়ে। ঘটনার জেরে সেতুতে কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়। এর আগে, ব্রিজের উপর লোকেদের আবর্জনা ফেলা, যান চলাচলে বিঘ্ন ঘটানো এবং অসাবধানতার ছবি তোলার ভিডিও প্রকাশিত হয়েছিল। এই গাড়ির সর্বোচ্চ গতি ১০০ KMPH এ স্থির করা হয়েছে

সি লিংকে জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখে মোটরসাইকেল, মোপেড, থ্রি-হুইলার, অটো ও ট্রাক্টর চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। চার চাকার, মিনি বাস এবং টু-এক্সেল গাড়ির সর্বোচ্চ গতিবেগ নির্ধারণ করা হয়েছে ঘণ্টায় ১০০ কিলোমিটার। সেতুতে ওঠা ও নামার সময় যানবাহনের গতি ঘণ্টায় ৪০ কিলোমিটারের বেশি না রাখার নির্দেশ রয়েছে।

Share this article
click me!