EC Railway Train Regulation: ধানবাদ-গোমো লাইনে বাতিল তিনটি ট্রেন, অনেকগুলি চলবে ঘুরপথে

৩০ জানুয়ারি, ১০ ফেব্রুয়ারি, এবং ২২ ফেব্রুয়ারি - এই তিনদিন পূর্ব-মধ্য রেলের (East Central Railway) ধানবাদ - গোমো বিভাগের (Dhanbad-Gomoh Section) দুই স্টেশনের মধ্যে, ৯ ঘন্টা করে ট্রেন চলাচল এবং বিদ্যুত সংযোগ বন্ধ থাকবে। তার জেরে বাতিল হল আসানসোল লাইনের বেশ কয়েকটি ট্রেন, অনেকগুলি চলবে ঘুরপথে। 
 

Web Desk - ANB | Published : Jan 21, 2022 7:00 PM IST / Updated: Jan 22 2022, 10:27 AM IST

৩০ জানুয়ারি (৩০.০১.২০২২), ১০ ফেব্রুয়ারি (১০.০২.২০২২) এবং ২২ ফেব্রুয়ারি (২২.০২.২০২২) - এই তিনদিন এবং তার আশপাশের সময়ে, পূর্ব-মধ্য রেলের ধানবাদ - গোমো বিভাগের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হল এবং আরও বেশ কয়েকটি ট্রেনকে ঘুরপথে চালানো হবে। শুক্রবার পূর্ব-মধ্য রেলের (East Central Railway) প্রধান জনসংযোগ কর্তা একলব্য চক্রবর্তী, এক বিবৃতিতে জানিয়েছেন, একটি রেল ব্রিজের নিচে সড়ক নির্মাণের জন্য, তিনদিনই ধানবাদ - গোমো বিভাগের (Dhanbad-Gomoh Section) নিচিতপুর (Nichitpur) এবং তেতুলমান (Tetulman) স্টেশনের মধ্যে, ৯ ঘন্টা করে ট্রেন চলাচল এবং বিদ্যুত সংযোগ বন্ধ থাকবে। জেনে নেওয়া যাক কবে কোন ট্রেন বাতিল হচ্ছে, কোনগুলিই বা চলবে ঘুরপথে - 

যে ট্রেনগুলি বাতিল (৩০ জানুয়ারি, ১০ ফেব্রুয়ারি এবং ২২ ফেব্রুয়ারি)

ওই পথে চলা মোট তিনটি ট্রেন (আপ-ডাউন) বাতিল করা হচ্ছে। এই ট্রেনগুলি হল - 

- ০৩৫৪৫/০৩৫৪৬ আসানসোল - গয়া - আসানসোল মেমু প্যাসেঞ্জার স্পেশাল

- ০৩৫৫৩/০৩৫৫৪ আসানসোল - বারাণসী - আসানসোল মেমু প্যাসেঞ্জার স্পেশাল

- ০৩৫০৩/০৩৫০৪ বর্ধমান - হাতিয়া - বর্ধমান মেমু প্যাসেঞ্জার স্পেশাল

আরও পড়ুন - EC Railway Train Regulation: ধানবাদ-গোমো লাইনে বাতিল তিনটি ট্রেন, অনেকগুলি চলবে ঘুরপথে

আরও পড়ুন - Train Cancellation: আজ প্রায় ৪০০-র উপরে ট্রেন বাতিল করল রেল, জানুন কোন কোন রাজ্য তালিকায় রয়েছে

ঘুরপথে  চলবে যে ট্রেনগুলি -

সড়ক নির্মাণের কাজের জন্য ওই পথে বেশ কয়েকটি ট্রেনকে অন্যপথে ঘুরিয়ে চালানো হবে। 

- ৩০ জানুয়ারি এবং ১০ ফেব্রুয়ারি (যাত্রা শুরু), ১২৩৮১ আপ হাওড়া - নয়া দিল্লি পূর্বা এক্সপ্রেস, আসানসোল - প্রধানখুঁটা - ধানবাদ - গয়া - পন্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশন হয়ে যাওয়ার পরিবর্তে, যাবে আসানসোল - ঝাঝা - পাটনা - পন্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশন হয়ে। 

- এছাড়া পাঁচটি ডাউন ট্রেনের নিয়মিত গতিপথও, পন্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশন এবং আসানসোল স্টেশনের মধ্যে বদলে দেওয়া হয়েছে। তিনটি ট্রেন, যেগুলি পন্ডিত দীনদয়াল উপাধ্যায় থেকে গয়া - কোডারমা - ধানবাদ - প্রধানখুঁটা হয়ে আসানসোল যায়, সেগুলিকে পন্ডিত দীনদয়াল উপাধ্যায় থেকে ঘুরে গিয়ে পাটনা - ঝাঝা হয়ে আসানসোল যাবে। ২৮ জানুয়ারি, ৮ ফেব্রুয়ারি এবং ২০ ফেব্রুয়ারি (যাত্রা শুরু) ১৩১৫২ ডাউন জম্মু তাওয়াই - কলকাতা এক্সপ্রেস, ৯ ফেব্রুয়ারি (যাত্রা শুরু) ১২৩৩০ ডাউন আনন্দ বিহার (টার্মিনাল) - শিয়ালদহ সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেস, ২১ ফেব্রুয়ারি (যাত্রা শুরু) ১২৩৮২ ডাউন দিল্লি - হাওড়া পূর্বা এক্সপ্রেস এবং ১২২৬০ ডাউন বিকানের - শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেসকে এই পথে চালানো হবে। আর ২৯ জানুয়ারি (যাত্রা শুরু) ১২৩৫৪ ডাউন লালকুয়ান - হাওড়া এক্সপ্রেসও পন্ডিত দীনদয়াল উপাধ্যায় থেকে গয়া - ধানবাদ - প্রধানখুঁটা হয়ে আসানসোল যাওয়ার পরিবর্তে যাবে পাটনা - ঝাঝা হয়ে। 

- এছাড়া, ৩০ জানুয়ারি, ১০ ফেব্রুয়ারি এবং ২২ ফেব্রুয়ারি (যাত্রা শুরু) ১৩১৫১ আপ কলকাতা - জম্মু তাওয়াই এক্সপ্রেস এবং ২২ ফেব্রুয়ারি ১২৩২৯ আপ শিয়ালদহ – আনন্দ বিহার (টার্মিনাল) পূর্ব রেলওয়ে তার এখতিয়ারের মধ্যে যথাযথভাবে নিয়ন্ত্রণ করবে। আর, ১০ ফেব্রুয়ারি (যাত্রা শুরু) , ১৩১৬৭ আপ কলকাতা - আগ্রা ক্যান্টনমেন্ট এক্সপ্রেস কলকাতা থেকে নির্ধারিত সময়ের ৯০ মিনিট দেরিতে ছাড়বে।

Share this article
click me!