দেশের প্রধানমন্ত্রী পদে হিজাব পরা কোন মহিলাকে দেখতে চাই-বিতর্ক উসকে মন্তব্য আসাদউদ্দিন ওয়াসির

ওয়াইসি বলেছেন যে আমি আগেই বলেছি আমার জীবনে আমি এটা দেখতে চাই যে একজন হিজাব পরা মেয়ে ভারতের প্রধানমন্ত্রী হবে। আসলে, থারুর তার বিবৃতিতে বলেছিলেন যে আমি মনে করি আমাদের সকলকে সমান ভাবে ও সমান চোখে দেখতে হবে।

Web Desk - ANB | Published : Oct 26, 2022 10:36 AM IST

ঋষি সুনক ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার পর ভারতে বিরোধীদের সংখ্যালঘু ইস্যুতে রাজনীতি শুরু হয়েছে। কংগ্রেস নেতা শশী থারুর, পি. চিদাম্বরম এবং পিডিপি প্রধান মেহবুবা মুফতির পরে, এখন এআইএমআইএম এমপি আসাদুদ্দিন ওয়াইসিও ইস্যুতে ঝাঁপিয়ে পড়েছেন এবং বলেছেন যে হিজাব পরা মেয়ে একদিন ভারতের প্রধানমন্ত্রী হবে। আসন্ন মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নির্বাচনের জন্য বিজাপুরে প্রচারের পর কর্ণাটকের মিডিয়ার সাথে কথা বলছিলেন তিনি।

কর্ণাটকের বিজপুরে কংগ্রেস নেতা শশী থারুরের বক্তব্যের প্রতিক্রিয়ায় আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন যে আমি আগেই বলেছি আমার জীবনে আমি এটা দেখতে চাই যে একজন হিজাব পরা মেয়ে ভারতের প্রধানমন্ত্রী হবে। আসলে, থারুর তার বিবৃতিতে বলেছিলেন যে আমি মনে করি আমাদের সকলকে সমান ভাবে ও সমান চোখে দেখতে হবে। এই সময়ে দাঁড়িয়ে ব্রিটিশরা তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদে একজন সংখ্যালঘু সম্প্রদায়ের একজন সদস্যকে মনোনীত করেছে, যেটা সাম্প্রতিক সময়ে বেশ বিরল ঘটনা। 

এর আগে মঙ্গলবার, এআইএমআইএম-এর সাংসদ প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করার সময় বলেছিলেন যে সবকা সাথ, সবকা বিকাশ কেবল একটি জুমলা। আসলে বাস্তবটা পুরোপুরি ভিন্ন। বিজেপির আসল এজেন্ডা দেশের বৈচিত্র্য ও মুসলিম পরিচয় ধ্বংস করা। মঙ্গলবার এনআরসি প্রসঙ্গ তুলে কেন্দ্রীয় সরকারকে কোণঠাসা করেন ওয়াইসি। 

তিনি টুইট করেছেন- "মুসলিমদের সন্দেহের চোখে দেখাই মোদী সরকারের নীতি। শুধু মুসলিমদের 'প্রোফাইল' কেন? সীমান্ত এলাকায় হিন্দু সম্প্রদায়ও বাস করে, তাদের কি প্রোফাইল করা হচ্ছে? এই ব্যাকডোর এনআরসি-র জন্য অমুসলিমদের গ্রেপ্তারের অনেক ঘটনা ঘটেছে। বলা হচ্ছে এদেশের মুসলমানরা পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করে। এই ধরণের সন্দেহ ও অভিযোগ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করে"। 

প্রশ্ন তুলেছেন মেহবুবাও

ওয়াইসির আগে, পিডিপি প্রধান মেহবুবা মুফতিও প্রশ্ন তুলেছিলেন যে এখন ভারতে বিভাজন নীতি গ্রহণ করা হচ্ছে। তিনি ঋষি সুনক সম্পর্কে বলেন, এটা মনে রাখা আমাদের জন্য ভালো হবে যে ব্রিটেন একটি জাতিগত সংখ্যালঘুকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিয়েছে। তা সত্ত্বেও, আমরা এখনও CAA-NRC এবং সমস্ত বৈষম্যমূলক আইনের মাধ্যমে পিছিয়ে রয়েছি। 

আরও পড়ুন-
পশ্চিমবঙ্গে রাজনীতির মোড় ঘুরিয়ে দিতে আসছে অরভিন্দ কেজরিওয়ালের দল, জেলায় জেলায় দফতর খুলছে ‘আপ’
‘এতটুকু ঘরে থাকেন আপনি!’, মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোয় এসে বিস্মিত হয়ে গেলেন বাংলার রাজ্যপাল লা গণেশান
‘আরও অনেকেই গ্রেফতার হবেন’, শাসকদলের উদ্দেশে তির্যক মন্তব্য দিলীপ ঘোষের! ইডি-সিবিআইয়ের পরবর্তী পদক্ষেপ কী?

Share this article
click me!