amartya lahiri | Published : Jan 28, 2021 4:02 AM IST / Updated: Jan 28 2021, 01:35 PM IST

পশ্চিমবঙ্গ নির্বাচন LIVE, ১৯৩ আসনে বাম-কং আসন রফা পাকা, তৃণমূলের দ্বন্দ্ব এবার রাস্তায়

সংক্ষিপ্ত

সিঙ্গুর ও নন্দীগ্রামের কৃষক আন্দোলনের মধ্য দিয়েই ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার দিল্লির কৃষি বিল বিরোধী আন্দোলনকে অস্ত্র করতে চাইছেন তিনি। গত ২ মাস ধরে দিল্লির সিংঘু সীমান্তে অবস্থান করছেন কৃষকরা। গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন কৃষকদের ট্রাক্টর মিছিল নিয়ে হিংসা ছড়ায় দিল্লিতে। লালকেল্লার গম্বুজ থেকে জাতীয় পতাকার জায়গায়  লাগিয়ে দেওয়া হয় কৃষক সংগঠনের পতাকা। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিধানসভায় এই নিয়ে এক বিশেষ অধিবেশন ডাকা হয়েছে। সব বিধায়ককে উপস্থিত থাকার নির্দেশ দিয়ে হুইপ জারি করেছে তৃণমূল। এই খবর ও নির্বাচন সংক্রান্ত সমস্ত খবরের সর্বশেষ আপডেট পেতে চোখ রাখুন এখানে -  

 

01:37 PM (IST) Jan 28

রাম মন্দির নির্মাণে শুভেন্দু

অযোধ্যার রাম মন্দির নির্মাণে তৃণমূল থেকে বিজেপি-তে যোগ দেওযা শুভেন্দু অধিকারী, বিশ্ব হিন্দু পরিষদের হাতে ২ লক্ষ ৪০ হাজার টাকা তুলে দিয়েছেন।

01:33 PM (IST) Jan 28

তৃণমূলের দ্বন্দ্ব নামল রাস্তায়

মালদার হরিশচন্দ্রপুরে তৃণমূলের গোষ্ঠীদ্ব্ন্দ্ব এবার নামল রাস্তায়। বল্ক সভাপতির বিরুদ্ধে পুরোনোদের গুরুত্ব না দেওয়ার অভিযোগ তুলে ৮১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলেন তৃণমূল কর্মীদর একাংশ।

01:30 PM (IST) Jan 28

বাম-কংগ্রেস আসন রফা

দ্বিতীয় দফার বৈঠকে বাম-কং জোটের আরও ১১৬ আসেনে সমঝোতা হল। আগেই ৭৭ আসনে রফা হয়েছিল। ফলে মোট ১৯৩ আসনে বাম-কং বোঝাপড়া হয়ে গেল। বাকি রইল আরও ১০০

09:39 AM (IST) Jan 28

শুভেন্দুর সভার আগেই গন্ডোগোল

এদিন রিষড়ায় সভা রয়েছে তৃণমূল থেকে বিজেপি হওয়া দলবদলু নেতা শুভেন্দু অধিকারীর। তার আগেই বহুধবার রাত থেকে সেখানে শুরু ঝামেলা। বিজেপির সভামঞ্চ তৈরিতে বাধা দিয়েছে পুলিশ। পুলিশ তাদের কাছে সভার অনুমতিপত্র দেখতে চাইলে দেখাতে পারেনি বিজেপি। এরপরই মঞ্চ তৈরির কাজ বন্ধ করে দেয় পুলিশ। পুলিশ চলে গেলেই জয় শ্রীরাম ধ্বণি দিয়ে প্রতিবাদ জানান বিজেপি কর্মীরা। 

09:35 AM (IST) Jan 28

ফের দাদার অনুগামী

এবার কোন্নগড়ে প্রবীর ঘোষালের নামে পড়ল দাদার অনুগামী পোস্টার। তৃণমূলের দাবি বিজেপিই এই পোস্টার লাগিয়েছে। প্রবীর এখনও দলের সম্পদ। অন্যদিকে বিজেপি বলেছে, প্রবীর ঘোষাল ভালো লোক, তৃণমূলে সম্মান না পেয়ে তিনি বিজেপি-তে আসলে স্বাগত।