Coronavirus: হালকা সর্দি, কাশি, জ্বরে ভুগছেন? ফিরছে করোনা ভাইরাস! প্রত্যেকটা দেশকে সতর্ক করল হু

মহামারীর সময়ে আমরা সবাই করোনার এমন আতঙ্ক দেখেছি যে আত্মাও কেঁপে উঠেছিল। হাসপাতালে রোগীদের প্রতি উদাসীনতা, মৃতদেহের স্তূপ এবং শ্মশানে অপেক্ষা... এই বিপজ্জনক দৃশ্য আজও মানুষের মন থেকে মুছে যায়নি।

Parna Sengupta | Published : Jul 12, 2024 5:34 AM IST

ভারত সহ সারা বিশ্বে তাণ্ডব চালিয়ে যাওয়া করোনা ভাইরাস কি এখন অতীতের বিষয়? করোনা ভাইরাস কি আদৌ নির্মূল হয়েছে! কিন্তু আবার কি ফিরে আসতে পারে এই ভাইরাস! না জানি এমন কত প্রশ্ন আমাদের সবার মনে ঘুরপাক খায়। এই সব প্রশ্নের পিছনে মানুষের মনে করোনা নিয়ে একটা ভয় কাজ করে। কারণ মহামারীর সময়ে আমরা সবাই করোনার এমন আতঙ্ক দেখেছি যে আত্মাও কেঁপে উঠেছিল। হাসপাতালে রোগীদের প্রতি উদাসীনতা, মৃতদেহের স্তূপ এবং শ্মশানে অপেক্ষা... এই বিপজ্জনক দৃশ্য আজও মানুষের মন থেকে মুছে যায়নি।

কিন্তু আপনি কি জানেন যে করোনা ভাইরাস এখনও শত শত মানুষকে হত্যা করছে। এটা আমরা বলছি না, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অর্থাৎ WHO বলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে এখনও প্রতি সপ্তাহে ১৭০০ মানুষ মারা যাচ্ছে।

Latest Videos

করোনা ভাইরাসের হুমকি নাকি বাড়ছে ক্রমশ! এতে ফলে হু অতিরিক্ত ঝুঁকিতে থাকা জনগোষ্ঠীকে করোনার ভ্যাকসিন নেওয়ার অনুরোধ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইসাস করোনার ভ্যাকসিনের কভারেজ কমে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, প্রাপ্ত তথ্য অনুযায়ী, স্বাস্থ্যকর্মী এবং ৬০ বছরের বেশি বয়সীদের মধ্যে করোনার টিকাদানের হার কমেছে। তাই, ডব্লিউএইচও-র পরামর্শ অতিরিক্ত ঝুঁকির গ্রুপে থাকা ব্যক্তিদের কোভিড ভ্যাকসিন নেওয়া উচিত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case