ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ৪ আধিকারিক করোনা আক্রান্ত, বন্ধ হল বউবাজার শাখা

  • ফের করোনায় আক্রান্ত হলেন ব্যাঙ্কের চার আধিকারিক 
  •  বন্ধ করে দেওয়া হল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বউবাজার শাখা  
  • বাকি কর্মীদেরও কোভিড পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ 
  • উল্লেখ্য,সম্প্রতি করোনায় মৃত্যু হয়েছে কলকাতার এক ব্যাঙ্ক কর্তার 

Ritam Talukder | Published : Jul 13, 2020 8:56 AM IST / Updated: Jul 13 2020, 02:38 PM IST

ফের করোনার নিশান কলকাতার ব্য়াঙ্ক। রাজ্যে ইতিমধ্য়েই করোনা আক্রান্ত হয়েছে কলকাতার একাধিক ব্য়াঙ্কের কর্মীরা। মৃত্য়ুও হয়েছে এক ব্যাঙ্ককর্মীর। যার জেরে ব্যাঙ্ক কর্মীদের সুরক্ষার জন্য স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটি এবং রাজ্যের মুখ্যসচিবকে চিঠিও পাঠিয়েছে ব্যাঙ্ক অফিসার্স সংগঠনগুলি। আর এবার করোনায় আক্রান্ত হলেন ব্যাঙ্কের চার আধিকারিক। সংক্রমণ আশঙ্কায় বন্ধ করে দেওয়া হল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বউবাজার শাখা। 

আরও পড়ুন, 'করোনা না হলে মিলছে না চিকিৎসা', ফের অভিযুক্ত সেই 'কলকাতা মেডিক্য়াল'

সূত্রের খবর,   ব্যাঙ্কের চার আধিকারিকের লালারস পরীক্ষায়, রিপোর্ট পজিটিভ এসেছে। যার জেরে সংক্রমণ আশঙ্কায় বন্ধ করে দেওয়া হল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বউবাজার শাখা। ব্যাঙ্ক সূত্রে খবর, বউবাজারের এই শাখা থেকেই কলকাতা সহ দুই ২৪ পরগনার বিভিন্ন শাখায় টাকা সরবরাহ করা হয়। এদিকে এই ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বউবাজার শাখা বন্ধ হওয়া সেই পরিষেবাও ব্যাহত। বাকি কর্মীদেরও কোভিড পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ। ওই চার আধিকারিকের সংস্পর্সে কারা কারা এসেছিলেন খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন, করোনা সন্দেহে মহিলার মৃত্যু, পরিবারকে পানীয় জলটুকুও নিতে দিল না প্রতিবেশীরা

 
প্রসঙ্গত, করোনায় মৃত্যু হয়েছে কলকাতার এক ব্যাঙ্ক কর্তার। সম্প্রতি গলফ গ্রিনে এসবিআই-র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজারের মৃত্যু হয়েছে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে। এরপরই কলকাতা ও রাজ্যের বিভিন্ন কনটেনমেন্ট জোনে ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে মুখ্যসচিবের দ্বারস্থ  ব্যাঙ্ক অফিসার্স সংগঠন। সংগঠনের তরফে চিঠি পাঠানো হয়েছে মুখ্যসচিব রাজীব সিনহাকে। তাতে এটিএমগুলি স্যানিটাইজ করা থেকে ব্য়াঙ্ক কর্মীদের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানানো হয়েছে। শহর কলকাতায় একের পর এক ব্যাংক কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। যার জেরে বন্ধ রাখতে হয়েছে কয়েকটি শাখার কাজ। ব্য়াঙ্ক কর্তারা চাইছেন, সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ৫০ শতাংশ কর্মী নিয়ে পরিষেবা দিতে। এছাড়া বাড়তি চিন্তা হচ্ছে এটিএম নিয়ে। ব্যাংক কর্মীদের একাংশের অভিযোগ, এটিএম ঠিকমতো স্যানিটাইজ করা হচ্ছে না। যে দায়িত্ব এই কাজে দায়িত্বপ্রাপ্ত, তারা রোজ জীবাণুমুক্ত করছে না এটিএম কাউন্টারগুলি। তাই  এটিএম স্যানিটাইজ করতে বাড়তি সতর্কতার আবেদনও জানানো হয়েছে।

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!