কলকাতা মেডিক্য়ালকে কোভিড হাসপাতাল রুপে ঘোষণা করার পর সম্প্রতি যাবতীয় নন-কোভিড কেসেও চিকিৎসা করা হবে বলে জানানো হয়েছিল। কিন্তু এরপরেও নন-কোভিড কেসে রোগী পুরোপুরো চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। উল্লেখ্য, অন্য়দিকে কোভিড কেসেও একাধিক বার অভিযুক্ত হয়েছে কলকাতা মেডিক্য়াল।

আরও পড়ুন, করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ


করোনা পরিস্থিতিতে অন্য রোগে আক্রান্তেরা বহু ক্ষেত্রেই চিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ। শুধু করোনার জন্য কোনও হাসপাতালকে নির্দিষ্ট করা হলে দুর্ভোগ বাড়বে বলেই মত চিকিৎসকদের বড় অংশের।কলকাতা মেডিক্যালে অন্যান্য রোগের চিকিৎসা হবে বলে ঘোষণা করা হলেও বাস্তব চিত্রটা সম্পূর্ণ আলাদা। সম্প্রতি অ্যাবডোমিনাল ডিস্টেনশন সমস্যা ভোগা বোনকে নিয়ে কখনও অটোয়, কখনও বা ভ্যানে শহরের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে বেড়িয়েছেন দিদি। নিরুপায় হয়ে থেকেছেন বেনিয়াপুকুরের ৩০ টাকা ভাড়ার ঘরেও। এদিকে সেই টাকাও শেষ। এখন তাই চিকিৎসার আশায় তাঁরা আশ্রয় নিয়েছেন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের চত্বরে। অভিযোগ, শ্যামাদেবীর মতো শয়ে শয়ে রোগী প্রতিদিন হয়রানির শিকার হচ্ছেন ওই হাসপাতালে। এখানেই শেষ নয়, আরও অভিযোগ, বহির্বিভাগ খোলা হলেও করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ না-এলে কাউকেই ভর্তি নেওয়া হচ্ছে না। 

আরও পড়ুন, করোনা সন্দেহে মহিলার মৃত্যু, পরিবারকে পানীয় জলটুকুও নিতে দিল না প্রতিবেশীরা


উল্লেখ্য, একদিকে যেমন নন-কোভিড কেস ঘিরে উঠছে অভিযোগ। অপরদিকে, কোভিড হাসপাতাল ঘোষণা করা হলেও, সেখানেও অভিযুক্ত কলকাতা মেডিক্য়াল। প্রসঙ্গত, শনিবার একাধিক সরকারি হাসপাতাল ঘোরার পর করোনা আক্রান্ত ছেলেকে ভর্তি করাতে আসে তাঁর পরিবার। কলকাতা মেডিক্য়াল জানায়, বেড খালি নেই। এদিকে তাঁর মা-বাবার অভিযোগ, ভিতরে ২ থেকে ৩ বেড ফাঁকা থাকা সত্বেও কর্তৃপক্ষ এই কথা বলেছে। শেষমেষ আত্মহত্য়ার হুমকি দিলে ভর্তি নেয় কলকাতা মেডিক্য়াল। ভর্তির পরেপরেই ছেলেটি মৃত্যু হয়। এরপর কলকাতা মেডিক্য়াল জানায়, ছেলের দেহ দেওয়া যাবে না। পুরোপুরি ভেঙে পড়েছে ওই পরিবার।
 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের