Covid-19: আজ পঞ্চমীতে রাজ্যে কোভিড সংক্রমণ ৮০০ ছুঁইছুঁই, কলকাতায় একদিনে আক্রান্ত ১৬২

 বাংলায় কোভিড সংক্রমণ সামান্যই কমেছে।  শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৭৬ জন।  

Asianet News Bangla | Published : Oct 10, 2021 2:19 AM IST

 বাংলায় (West Bengal) কোভিড সংক্রমণ সামান্যই কমেছে। অগাস্ট -সেপ্টেম্বর থেকেই ৪০০ থেকে ৭০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। তবে এখনও প্রায় ৮০০ ছুঁইছুঁই । উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে গিয়েছে। শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৭৬ জন। একদিনে দেড়শো পার করে  সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে  কলকাতাতেই (Kolkata)। 

 আরও পড়ুন, Durga Puja 2021: বেলুড় মঠে প্রথম দুর্গাপুজোর সূত্রপাত স্বামীজীর হাত ধরে
 শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় বরাবরের মতোই কোভিড সংক্রমণ বেড়ে ফের দেড়শো পেরোল কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৭৮৪  থেকে সামান্য কমে ৭৭৬ এ এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন আক্রান্ত হয়েছে উত্তর দিনাপুরে। ৩ জন মুর্শিদাবাদ এবং  কালিংপংয়ে।  মালদায় ৯ জন । তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত   ১৫৮ জন থেকে বেড়ে ১৬২। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২৮ জন থেকে সামন্য কমে ১২৭ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪১ জন। কোচবিহারে   ১৫ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৯ জন এবং হুগলিতে ৫৪ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৫৪ জন।

আরও পড়ুন, Durga Puja 2021: ৩২ কেজি রুপোর গয়নার সঙ্গে গুজরাটি খাগড়ায় সাজছে সপরিবার দুর্গা

 শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৭, ৮৫২ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৮৯ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৪৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু কমে এবার ৪ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে  উত্তর ২৪ পরগণা।   এখানে একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৭৭৬  জন  এবং ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে কলকাতায় ৩ জন,  নদিয়া-দক্ষিণ ২৪ পগণায় ২ জন, হাওড়ায় ১ জন করে  করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৬৩৪  জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৫ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪৯,০৪৯ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!