'লক্ষ্মীর ভান্ডার দেখাতে গিয়ে বাড়ির লক্ষ্মীদের বার করে দিলেন', ৫ শিক্ষিকা ইস্যুতে তোপ দিলীপের

'অন্যায়ের প্রতিবাদ করলেই বিজেপির ছাপ মেরে দেবেন' বলে প্রশ্ন তোলেন দিলীপ। প্রাতঃভ্রমণে বেরিয়ে বিষপানকারী ৫ শিক্ষিকার ইস্যুতে  মমতার সরকারকে তোপ  দিলীপের।

Asianet News Bangla | Published : Aug 26, 2021 4:56 AM IST / Updated: Aug 26 2021, 11:04 AM IST

'লক্ষ্মীর ভান্ডার দেখাতে গিয়ে লক্ষ্মীদের বাইরে বার করে দিয়েছে', বুধবার নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে বিষপানকারী ৫ শিক্ষিকার ইস্যুতে  মমতার সরকারকে
তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন, 'এরা শিক্ষিকা নন, BJP-র ক্যাডার,গোটাটাই চক্রান্ত', বিস্ফোরক কুণাল-ব্রাত্য

৫ শিক্ষিকার বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, 'কেউ কি জেনে শুনে বিষ খায়। তাঁদের ঘর-পরিবার, আত্মীয় স্বজন আছে। মানুষ কতো হতাশা এবং বীতশ্রদ্ধ হয়ে গেলে এই ধরণের আত্মহত্যার পথ বেছে নেয়। এটা এই সরকারের ব্যর্থতাকেই প্রমাণ করছে।'এদিকে বিষপানকারী শিক্ষিকারা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। এই প্রসঙ্গে তিনি বলেন, সরকার যখন কথা শুনবে না, মানুষ তো আন্দোলন করবেই। কোর্টে যায়। কিন্তু সে সমস্ত রাস্তা তো পার হয়ে গিয়েছে। যখন কেউ বিষ খেয়ে আত্মহত্যা করতে যাচ্ছেন প্রকাশ্যে, এর থেকে খারাপ অবস্থা আর কী হতে পারে বলে বার্তা দিলীপের। 

"

আরও পড়ুন, আশঙ্কাজনক অবস্থা ৫ শিক্ষিকার, টুইটে বিস্ফোরক শুভেন্দু
 তিনি আরও বলেছেন, 'আমার মনে হয় বিশ্বের কোনও দেশেই এমন ঘটনা ঘটেনি। তাঁদেরকে বিজেপির ছাপ মেরে দেওয়া হচ্ছে। অন্যায়ের প্রতিবাদ করলেই বিজেপির ছাপ মেরে দেবেন বলে প্রশ্ন তোলেন তিনি। ওই শিক্ষিকা কখনই বলেনি তাঁরা বিজেপি। ওই সংগঠনের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই। কিন্তু তাঁরা তাঁদের অধিকারের জন্য আন্দোলন করছে। সেই অধিকার তাঁদের আছে। সরকার মানবে কি মানবে না ,সেটা পরে আসছে, ওই শিক্ষিকাদের সঙ্গে তো কথা বলতে পারে। অথচ তাঁদের রীতিমত তুচ্ছ তাচ্ছিল্য করা হচ্ছে। মমতা বন্দ্য়োপাধ্যায়ের নাম না করে এদিন দিলীপ ঘোষ নিশানা করে বলেছেন,'আজ লক্ষ্মীর ভান্ডার দেখাতে গিয়ে আপনি বাড়ির লক্ষ্মীদের বাইরে বার করে দিয়েছেন।' 

আরও পড়ুন, 'উপনির্বাচনের পরিস্থিতি নেই রাজ্যে', কেন্দ্রকে চিঠি দিল রাজ্য BJP, উলটপূরাণ TMC-র
প্রসঙ্গত, 'অন্যায়ভাবে' বদলি করার অভিযোগে মঙ্গলবার সকালে বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন পাঁচজন শিক্ষিকা। এঁদের সবার বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায়। অভিযোগ, তাঁদের বেআইনিভাবে কোচবিহারের দিনহাটাতে বদলি করা হয়েছে। এত দূর চাকরি করতে যাওয়া তাঁদের পক্ষে কোনওভাবেই সম্ভব নয়। সেই কারণে বাড়ির কাছে বদলির দাবি জানিয়েছিলেন তাঁরা। তাঁদের দাবি ছিল, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করতে দেওয়া হোক। কিন্তু, পুলিশ তাঁদের বাধা দিলে পুলিশের সামনেই আচমকা বিষ পান করেন তাঁরা। সঙ্গে সঙ্গেই অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। তারপরেই তাঁদের পাঁচজনকেই আশঙ্কাজনক অবস্থায়  হাসপাতালে  ভর্তি করা হয়। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!