'বিক্ষোভ দেখালেই বাচ্চারা টার্গেট হয়ে যাবে', অভিভাবকদের হুমকি দিল বেহালা ওরিয়েন্ট ডে স্কুল

  • কলকাতায় অমানবিক আরও এক বেসরকারি স্কুল 
  • 'বাড়ির জিনিসপত্র বিক্রি করে ফি জমা করুন' 
  • 'না হলে পড়াশোনা বন্ধ করে সরকারি স্কুলে পড়ান' 
  •  অভিভাবকদের হুমকি দিল বেহালা ওরিয়েন্ট ডে স্কুল 

Ritam Talukder | Published : Jul 24, 2020 9:11 AM IST / Updated: Jul 24 2020, 02:56 PM IST

ফের কলকাতায় অমানবিক আরও এক বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুল। শুক্রবার সকাল থেকে বেহালা ওরিয়েন্ট ডে স্কুলের সামনে শুক্রবার অভিভাবকদের বিক্ষোভ শুরু হয়। তবে এবার  বেহালা ওরিয়েন্ট ডে নামের এই স্কুল, শুক্রবার বিক্ষোভ শুরু করতেই অভিভাবকদের  রীতিমত হুমকিও দিয়ে দিয়েছে।

আরও পড়ুন, রেকর্ড ডিসচার্জ রাজ্যে, করোনা জয়ী হয়ে বাড়ি ফিরলেন ২,০০০-এরও বেশি

বেহালা ওরিয়েন্ট ডে স্কুলের সামনে শুক্রবার অভিভাবকদের সকাল থেকে বিক্ষোভ শুরু হয়। ফি কমানোর দাবিতে অভিভাবকদের বক্তব্য,'স্কুল থেকে অভিভাবকদের হুমকি দেওয়া হচ্ছে।' যদি আন্দোলন বিক্ষোভ দেখানো হয়, সে ক্ষেত্রে তাদের বাচ্চারা টার্গেট হয়ে যাবে'। এমনকি অভিভাবকদের স্কুল থেকে বলা হয় যে, 'আপনারা রোগীকে  হাসপাতালে ভর্তি করলে, সে ক্ষেত্রে চিকিৎসার জন্য সব টাকা খরচ করতে হয়। অতএব স্কুলেও ঠিক তাই টাকা-পয়সা দিতে হবে। না হলে পড়াশোনা বন্ধ করে দিন সরকারি স্কুলে পড়ান'। অভিভাবকরা বিরোধিতা করলে স্কুল থেকে বলা হয়, 'বাড়ির জিনিসপত্র বিক্রি করে ফি জমা করুন। না হলে বাচ্চাদেরকে পড়াশোনা করতে দেওয়া হবে না। ' স্কুলে সেই নিয়ে স্কুলের সামনে ব্যাপক উত্তেজনা অভিভাবকদের। 

আরও পড়ুন, 'স্বাস্থ্য়ভবন-পুলিশ এগিয়ে আসেনি কেউ', বাঙ্গুরে ভর্তি হতে পথ হাঁটা শুরু করোনা আক্রান্তের

বেহালা ওরিয়েন্ট ডে স্কুলের অভিভাবকদের বক্তব্য, 'এই লকডাউন পরিস্থিতিতে তাঁদের পক্ষে বর্ধিত ফিস দেওয়া সম্ভব হচ্ছে না কিন্তু স্কুল কর্তৃপক্ষ তাদের সঙ্গে কোনও রকম সাহায্য করছে না।' প্রসঙ্গত, করোনা আবহে রাজ্য তথা দেশজুড়ে এক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে সবাই যাচ্ছে। আর এই পরিস্থিতিতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। অনেকে বেতনের অধিকাংশ কমে গিয়েছে। আর এই পরিস্থিতিতে যদি স্কুল কর্তৃপক্ষ অতিরিক্ত মাত্রায় ফি বাড়ায় তা অভিবাবকদের পক্ষে দেওয়া সম্ভব নয়। এই পরিস্থিতিতে  ইতিমধ্য়েই ফি বৃদ্ধি সহ একাধিক অভিযোগ নিয়ে প্রতিবাদের পথে নেমেছে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল, জিডি বিড়লা, তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুল, দিল্লি পাবলিক স্কুল,অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুল, হরিয়ানা বিদ্যামন্দির, অশোক হাই সেকেন্ডারি স্কুল,  ক্যালকাটা পাবলিক স্কুল, বউবাজারের সেন্ট মাইকেল স্কুলের অভিভাবকরাও।  

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!