রাজ্যে সংক্রমণের হার বাড়লেও, করোনায় একদিনে রেকর্ড ডিসচার্জ হয়েছে বাংলায়। একদিনে করোনা থেকে সেরে উঠে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন দুইহাজারেরও বেশি সংখ্য়ায়। যার ফলে বেড়েছে সুস্থতার হার।রাজ্যে ডিসচার্জ ৬১.১৬ শতাংশ।

আরও পড়ুন, 'স্বাস্থ্য়ভবন-পুলিশ এগিয়ে আসেনি কেউ', বাঙ্গুরে ভর্তি হতে পথ হাঁটা শুরু করোনা আক্রান্তের  

বৃহস্পতিবার সন্ধেয় প্রকাশিত স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, একদিনে করোনা থেকে সেরে উঠে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২০০৬ জন। রাজ্যে ডিসচার্জ ৬১.১৬ শতাংশ। এর ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৩১ হাজার ৬৫৬। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বাংলায় সংক্রামিত হয়েছেন ২৪৩৬ জন। ফলে রাজ্যে মোট সংক্রমণ ছাড়িয়ে গেল ৫০ হাজার। সংখ্যাটি মোট দাঁড়াল ৫১ হাজার ৭৫৭। করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩৪ জন, ফলে মোট মৃতের সংখ্যা ১২৫৫। পাশাপাশি,  এই মুহূর্তে রাজ্যে করোনা জীবাণু অ্যাকটিভ রয়েছে ১৮ হাজার ৮৪৬ জনের দেহে।

আরও পড়ুন, কলকাতায় দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস, সপ্তাহান্তে ফের দুর্যোগের সম্ভাবনা উত্তরবঙ্গে


অপরদিকে বুলেটিন বলছে, রাজ্যে মোট যত জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তার অর্ধেকেরও বেশি কলকাতা শহরের বাসিন্দা। মোট ১৯ জন। এর ফলে এই শহরে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪২।  রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা টেস্ট হয়েছে ১৪ হাজার ৫৫৮টি। এতদিন পর্যন্ত এই সংখ্যাটিই সর্বোচ্চ।  ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৭.৫ লক্ষ পার করল রাজ্যে। 

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের