নিম্নচাপের জেরে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে, সোমবার প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গে

রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, বৃষ্টি কমবে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।

Asianet News Bangla | Published : Sep 12, 2021 3:03 AM IST / Updated: Sep 12 2021, 08:36 AM IST

রবিবার সকাল থেকেই মেঘলা আকাশ শহর ও শহরতলিতে।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা।  রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। তবে এদিন শহরের তাপমাত্রা অনেকটাই কমেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, সবুজ সাথী সহ সরকারি প্রকল্প হাতে নিয়ে দুর্গা রূপে আর্বিভূত মমতা, দেখেই চটে লাল BJP
  আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা।  এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। বাংলা এবং উড়িষ্যা উপকূলের দিকে আসবে এই নিম্নচাপ। আগের নিম্নচাপটি মধ্যপ্রদেশ ও রাজস্থানে অবস্থান করছে। মৌসুমি অক্ষরেখা সেই নিম্নচাপের থেকে ডালটনগঞ্জ দীঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশ। বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তনে বৃষ্টি বাড়বে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তরবঙ্গে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

"

আরও পড়ুন, কে এই প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, জানুন আইনজীবীর BJP প্রার্থী হয়ে ওঠার লম্বা সফর
আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা বাড়বে। সঙ্গে জলীয়বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।হাওয়া অফিসের তরফে বলা হয়েছে,  গুজরাটে ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি কমবে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। আগামী সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস কঙ্কন গোয়া ,গুজরাট ,কর্ণাটক ,মহারাষ্ট্র ও মারাঠা ওয়ারাতে। ভারী বৃষ্টি হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরাখণ্ডে। কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড পাঞ্জাব হরিয়ানা উত্তরপ্রদেশ এবং রাজস্থানে ভারী বৃষ্টির সম্ভাবনা। 

আরও পড়ুন, By Poll:'মুখ্যমন্ত্রী করার কাজ তো কমিশনের নয় ', ভবানীপুর ইস্যুতে বিস্ফোরক দিলীপ
আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রী। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।   সর্বনিম্ন  ৭৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রী।স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।  আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ।   সর্বনিম্ন ৫৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

   আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

আরও পড়ুন, 'বিরাটকে পাগলের মতো ভালবাসতাম', গভীর অনুভূতির কথা ফাঁস করলেন ম্রুণাল

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!