স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রী ওঠা নিষেধ, কর্মীদের নিরাপত্তা চেয়ে চিঠি পূর্ব রেলের

  •  জুন মাসে চালু হবে না লোকাল ট্রেন 
  • রেলকর্মীদের জন্য স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রী নিষেধ 
  • সাধারণ যাত্রী যদি উঠে পড়ে তা নিয়ে বেড়েছে আশঙ্কা   
  •  নিরাপত্তা চেয়ে পুলিশ সহ বিভিন্ন দফতরে চিঠি দিল পূর্ব রেল 

Ritam Talukder | Published : Jun 8, 2020 6:32 AM IST

দীর্ঘ লকডাউন শিথিল হতে পয়লা জুনের পর অধিকাংশ অফিস খুলে গেছে। চারিদিকে যাত্রী গিজগিজ করছে। তাই প্রতিদিনের এত অসংখ্য় মানুষকে পরিষেবা দিতে গিয়ে হিমসিম খেতে হচ্ছে প্রশাসনকেও। এদিকে ভাড়া ও অন্য়ান্য় দাবি পূরণ না হওয়ায়  বেসরকারি বাস সংগঠন প্রথমে বাস চালাতে রাজি হয়নি। পরে কিছু সংখ্য়ক বাসু চালু হয়েছে। চাপ সামলাতে সরকারি বাসের সংখ্য়া বাড়ানো হয়েছে। ট্য়াক্সি, অটো, ফেরি চালু হলেও চালু হয়নি মেট্রো রেল। তবে লোকাল ট্রেন না চললেও চালু আছে স্পেশাল ট্রেন। আর এই স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রী যদি উঠে পড়ে তা নিয়ে বেড়েছে আশঙ্কা। আর সেই কারণেই নিরাপত্তা চেয়ে রাজ্য়কে চিঠি পাঠাল রেল।

আরও পড়ুন, ৮ জুন থেকে কলকাতায় কী কী পরিষেবা চালু, জেনে নিন বিস্তারিত


 জুন মাসেও চলবে না লোকাল ট্রেন। তবে চালু আছে  রেলকর্মীদের জন্য স্পেশাল ট্রেন। এবং সেই ট্রেনে সাধারণ যাত্রী প্রবেশ নিষেধ। এদিকে শহরে ধীরে ধীরে জনসমাগম বাড়ায়, সেই বিশেষ ট্রেনে সাধারণ মানুষের উঠে পড়ার আশঙ্কায় রয়েছে রেল কর্তৃপক্ষ। যার দরুন এ নিয়ে নিরাপত্তা চেয়ে চিঠি পূর্ব রেলের। গত দেড় মাস ধরেই এই ধরণের ট্রেন চলছিল। তবে সোমবার সমস্ত অফিস খুলে যাওয়ায় সাধারণ যাত্রীরা এই ট্রেনে চড়ার চেষ্টা করতে পারেন এই আশঙ্কায় ও আইন শৃঙ্খলা সংক্রান্ত সমস্যা হতে পারে মনে করেই কলকাতা পুলিশ সহ বিভিন্ন দফতরে চিঠি দিল পূর্ব রেল।

আরও পড়ুন, পারদ নেমে স্বস্তি ফিরল শহরে, সোমবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

প্রসঙ্গত, ট্য়াক্সির সংখ্য়া কিংবা ফেরি চলাচল বাড়লেও, যেহেতু লোকাল ট্রেন চলছে না, তাই যাত্রী দুর্ভোগ বাড়ছেই। এদিকে   সরকারি বাসের সংখ্যা বাড়লেও দুর্ভোগ কমেনি যাত্রীদের। কারণ  বৃহস্পতিবার  থেকে বেসরকারি বাস চললেও সেভাবে রাস্তায় নামেনি। প্রতিটি রুটে বেসরকারি বাস দু-চারটে করে রাস্তায় নেমেছে খুব কম রুটেই বেশিরভাগ বেসরকারি বাস পথে নেমেছে। তবে আনলক পর্বের প্রথমদিকে যেভাবে ঘন্টার পর ঘন্টা বাসের জন্য লাইনে দাঁড়াতে হয়েছে সরকারি বাস সংখ্যা বাড়ায় লাইনে দাঁড়াতে হচ্ছে অল্প সময় তবে লাইন লম্বাই থাকছে। বেসরকারি বাসে অতিরিক্ত ভাড়া পুলিশি নজরদারিতে না নিতে পারায় মালিকরা কম সংখ্যায় বাস চালাচ্ছে।
 

 

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

Share this article
click me!