'শুভবুদ্ধির উদয় হোক', নববর্ষের আগের দিন কালীঘাট মন্দিরে পুজো দিয়ে বললেন মমতা

শুক্রবার ১৪২৯-এর নতুন যাত্রা শুরু। তার জন্য রাজ্যবাসীকে শুভেচ্চা জানান মমতা। সকলের শান্তি, সমৃদ্ধি এবং শুভবুদ্ধি উদয়ের জন্য প্রার্থনা করেছেন বলে জানান। 

Web Desk - ANB | Published : Apr 14, 2022 4:16 PM IST / Updated: Apr 14 2022, 10:04 PM IST

রাত পোহালেই বাংলার নববর্ষ। আর নববর্ষের প্রাক্কালে কালীঘাট মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যবাসীর মঙ্গলকামনায় পুজো দিলেন তিনি। এর পাশাপাশি রাজ্যবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানান। বলেন, "আগামীকাল থেকে নতুন বছর। সকলের খুব ভালো কাটুক, শুভ কাটুক। আনন্দে থাকুন।" খোঁজ নিলেন কালীঘাটের স্কাই ওয়াক নির্মাণকার্যের। 

আগামীকাল পয়লা বৈশাখ। বাংলার ক্যালেন্ডারের প্রথমদিন। এই দিনটিকে স্বাভাবিকভাবেই নানা রকমভাবে উদযাপন করেন বাঙালিরা। আর প্রতি বছর পয়লা বৈশাখের ঠিক আগের দিন কালীঘাট মন্দিরে গিয়ে পুজো দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছরও তার অন্যথা হল না। বৃহস্পতিবার পৌনে ছ’টা নাগাদ কালীঘাট মন্দিরে পৌঁছন তিনি। সেখানে গাড়ি থেকে নেমেই প্রথমে কালীঘাট মন্দিরে যে স্কাই ওয়াকের কাজ চলছে তার খোঁজ খবর নেন। কতদূর কাজ হয়েছে তা শোনেন। এরপর রাজ্যবাসীকে শুভেচ্ছা জানান তিনি।

আরও পড়ুন- 'অন্য রাজ্যের তুলনায় বাংলায় নারীরা অনেক সুরক্ষিত, মুখ্যমন্ত্রীর সমালোচনা কাম্য নয়', বললেন কুণাল

শুক্রবার ১৪২৯-এর নতুন যাত্রা শুরু। তার জন্য রাজ্যবাসীকে শুভেচ্চা জানান মমতা। সকলের শান্তি, সমৃদ্ধি এবং শুভবুদ্ধি উদয়ের জন্য প্রার্থনা করেছেন বলে জানান। মানবিকতা বেঁচে থাক বলেও মন্তব্য় করেন মমতা। এরপর প্রবেশ করেন মন্দিরে। পুজো সারেন। সেখান থেকে বের হওয়ার পরই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তৃণমূল নেত্রী। বলেন, "কালীবাড়িতে ৩০০ কোটি টাকা খরচ করে স্কাই ওয়াক তৈরি করা হচ্ছে। দক্ষিণেশ্বরের মতো করে। তবে হকারদের কোনও চিন্তা নেই। কিছুদিনের জন্য সরতে হলেও প্রত্যেকের জন্য ব্যবস্থা করা হবে। সবাইকে ফিরিয়ে আনা হবে।" 

আরও পড়ুন- 'যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানে একটা ঘটনাও লজ্জার', হাঁসখালি নিয়ে মন্তব্য সৌগতর

তিনি আরও বলেন, "আজ প্রথম নয়, দীর্ঘ দিন ধরে প্রতি বছর কালীপুজো এবং পয়লা বৈশাখের আগের দিন মায়ের কাছে আসি। বাংলার মানুষ, আমার মা-মাটি-মানুষের জন্য শুভ কামনা করে যাই। সকলের শান্তি, শুভ বুদ্ধি উদয়ের জন্য প্রার্থনা করি। রাজ্যের মানুষের জন্য পুজো দিই। যতদিন বাঁচব ততদিন আসব। মায়ের কাছে প্রার্থনা করতে আসি, যাতে মানবিকতা বজায় থাকে। মনুষ্যত্ব বজায় থাকে।"

এরপর মমতা বলেন, "রাজনীতি রাজনীতির জায়গায়। মানুষের সেবা করার জন্য রাজনীতি। কিন্তু তার বাইরেও আমি মানুষ। মানবিক ধর্ম বলে কিছু রয়েছে। সেই মানবিকতাকে বাঁচিয়ে রাখতেই আসি। সকলের শুভ বুদ্ধির উদয় হোক।" উল্লেখ্য, প্রতিবছরই এইদিনে কালীঘাটে যান মুখ্যমন্ত্রী। গতবছর পায়ে চোট পেয়েছিলেন, তা সত্ত্বেও গিয়েছিলেন মন্দিরে। হুইল চেয়ারে বসেই রাজ্যবাসীর মঙ্গল কামনায় পুজো দিয়েছিলেন তিনি।  

Share this article
click me!