PM Modi- Security: আজ প্রধানমন্ত্রীর সুরক্ষা কামনায় পুজো, মহামৃত্যুঞ্জয় মন্ত্রপাঠ কলকাতায়

শুক্রবার  প্রধানমন্ত্রীর সুরক্ষা কামনায় মহামৃত্যুঞ্জয় মন্ত্রপাঠ শহরে। মূলত পঞ্জাবের ঘটনার পরেই কলকাতার পাশাপাশি সারাদেশ জুড়েই  এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরক্ষা এবং সুস্বাস্থ্য কামনায় পুজো এবং হোম যজ্ঞ শুরু হয়েছে।  

Web Desk - ANB | Published : Jan 7, 2022 6:38 AM IST / Updated: Jan 07 2022, 12:29 PM IST

শুক্রবার  প্রধানমন্ত্রীর (PM Modi Security)  সুরক্ষা কামনায় মহামৃত্যুঞ্জয় মন্ত্রপাঠ শহরে। মূলত পঞ্জাবের ঘটনার পরেই কলকাতার পাশাপাশি সারাদেশ জুড়েই  এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরক্ষা এবং সুস্বাস্থ্য কামনায় পুজো (Puja and mantra i Kolkata Temple) এবং হোম যজ্ঞ শুরু হয়েছে। এদিন শহরে মোদীর সুরক্ষা কামনায় মহামৃত্যুঞ্জয় মন্ত্রপাঠ করবে মহিলা মোর্চা।

এদিন সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরক্ষা এবং সুস্বাস্থ্য কামনায় যাদবপুরে ১০৩ নং ওয়ার্ডের ত্রিকোণ পাঠ শিবমন্দিরে মন্ত্রপাঠ হওয়া কথা। সকাল ১১ টা নাগাদ ভূকৈলাশ শিব মন্দির এবং খিদিরপুরে হবে  মহামৃত্যুঞ্জয় মন্ত্রপাঠ। পাশাপাশি ভবনীপুর শিবমন্দিরে বেলা ১২ টা নাগাদ হবে  মহামৃত্যুঞ্জয় মন্ত্রপাঠ। বৃহস্পতিবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরক্ষা এবং সুস্বাস্থ্য কামনায় দেশের একাধিক জায়গায় পুজো হয়েছে। অসমে আয়োজিত পুজোয় অংশ নেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। অসমের উগ্রতারা মন্দিরে আয়োজন করা হয় পুজো এবং হোম যজ্ঞের। মূলত পঞ্জাবের এই ঘটনার পর ইতিমধ্যেই উঠেছে একাধিক প্রশ্ন।

বুধবার পঞ্জাবে একাধিক প্রকল্পের  উদ্বোধনের জন্য সকালে ভাতিন্ডায় নেমেছিলেন মোদী। এরপরেই শুরু হয় যাত্রাপথের বিভ্রাট । ভাতিন্ডা থেকে হেলিকপ্টারে হোসেনিওয়ালায় জাতীয় শহিদ স্মৃতিসৌধে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু, বৃষ্টি এবং দুর্বল দৃশ্যমানতার কারণে, প্রায় ২০ মিনিট ধরে অপেক্ষা করতে হয় মোদীকে। কিন্তু, তারপরও আবহাওয়ার কোনও উন্নতি হয়নি। সেইসময় ঠিক হয়েছিল যে তিনি সড়কপথে গন্তব্যে পৌঁছাবেন। সেই মতো পঞ্জাব পুলিশ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে। যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রীর। কিন্তু, হুসাইনিওয়ালায় জাতীয় শহীদ স্মৃতিসৌধ থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে, যখন প্রধানমন্ত্রীর কনভয় একটি ফ্লাইওভারে পৌঁছয় ঠিক সেই সময় দেখা যায় যে কয়েকজন বিক্ষোভকারী রাস্তা অবরোধ করেছে। 

এই অবরোধের জেরে আটকে পড়েছিল প্রধানমন্ত্রীর কনভয়। ১৫ থেকে ২০ মিনিট কনভয় আটকে থাকে ফ্লাইওভারে।  এরপেরই প্রশ্ন ওঠে মোদীর নিরাপত্তা নিয়ে। কী কারণে প্রধানমন্ত্রীর কনভয় দীর্ঘক্ষণ আটকে ছিল, বিষয়টি নিয়ে একের পর এক সওয়াল ওঠে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নিরাপত্তায় গলদ নিয়ে তিন সদস্যের কেন্দ্রীয় তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এই কমিটির নের্তৃত্বে রয়েছেন ক্যাবিনেট সুরক্ষা সচিব সুবির কুমার সাক্সেনা।পাশপাশি ইতিমধ্যেই পঞ্জাবের চান্নি সরকারের  কাছে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্র মন্ত্রক । সেই সঙ্গে কঠোর ব্যবস্থা নিতেও বলা হয়েছে। এনিয়ে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে পঞ্জাব সরকার।

Read more Articles on
Share this article
click me!